সিলেটটুডে ডেস্ক

১৩ অক্টোবর, ২০১৯ ১৫:১৮

শিপ ইয়ার্ডে বিষাক্ত গ্যাসে দুই শ্রমিকের মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডে শিপ ব্রেকিং ইয়ার্ডে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে দুই শ্রমিক মারা গেছেন। এ ঘটনায় আহত হয়েছেন একজন।

শনিবার রাতে এ ঘটনা ঘটে।

মৃত শ্রমিকরা হলেন, নীলফামারী জেলার ডোমার থানার দিগন্তপাড়া গ্রামের আলী হোসেনের ছেলে মো. সাইফুল ইসলাম (২২) ও সীতাকুণ্ডের বাড়বকুড় ইউনিয়নের দক্ষিণ মাহমুদাবাদ গ্রামের মো. জাহাঙ্গীর আলমের ছেলে মো. মাসুদ (২০)। আহত শ্রমিকের নাম মারজান।

স্থানীয়রা জানায়, সীতাকুণ্ড উপজেলাধীন কুমিরা সাগর পাড়ে অবস্থিত মো. মহসিনের মালিকানাধীন ওডব্লিউডব্লিউ নামক শিপব্রেকিং ইয়ার্ডে আমদানি করা একটি স্ক্র্যাপ জাহাজে কাটিংয়ের কাজ করছিল কিছু শ্রমিক। এর মধ্যে কয়েকজন শ্রমিক বিকাল ৫টার দিকে তেলের ট্যাংকিতে প্রবেশ করে তেল নিষ্কাশনের সময় সেখানে জমে থাকা বিষাক্ত গ্যাসে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে তাদেরকে উদ্ধার করে রাত ৯টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মো. সাইফুল ইসলাম ও মো. মাসুদকে মৃত ঘোষণা করেন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির কর্তব্যরত অফিসার এএসআই মো. আলাউদ্দিন তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শিপব্রেকিং ইয়ার্ডের স্ক্র্যাপ জাহাজে কাজ করার সময় বিষাক্ত গ্যাসে আক্রান্ত হওয়া দুই শ্রমিককে রাত ৯টার দিকে চমেক হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

আপনার মন্তব্য

আলোচিত