রাবি প্রতিনিধি

১৪ অক্টোবর, ২০১৯ ১৩:১৪

পীর হাবিবের নামে অপপ্রচারের বিরুদ্ধে রাজশাহীতে মানববন্ধন

'মিথ্যা ভিডিও ভাইরাল করে' সাংবাদিক পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহীতে কর্মরত সাংবাদিকরা।

সোমবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় নগরীর আলুপট্টি মোড়ে ‘রাজশাহী সাংবাদিক সমাজ’ ব্যানারে তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি মর্তুজা নুর বলেন, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান একজন মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিক। তিনি দেশের উন্নয়নের কথা বলেন, গণতন্ত্রের কথা বলেন। তার মতো একজন দেশবরেণ্য সাংবাদিকের মানহানি করতে একটি অশুভ শক্তি মিথ্যা ভিডিও ছড়িয়ে দিয়ে অপপ্রচার করছে। আমরা এই ন্যক্কারজনক কাজের সাথে জড়িত সকলের শাস্তি দাবি করছি।

স্বাধীনতার স্বপক্ষের মানুষের জন্য লেখালেখি করায় তার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করা হয়েছে মন্তব্য করে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ বলেন, পীর হাবিবুর রহমান শুধু একজন সাংবাদিক বা কলামিস্ট নন, তিনি এদেশের এমন একজন সম্পদ, যা সব সময় পাওয়া সম্ভব নয়। তিনি দেশের অপশক্তির বিরুদ্ধে ও স্বাধীনতার স্বপক্ষের মানুষের জন্য লেখালেখি করেন। এ কারণেই বিশেষ একটি মহল তার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তবে যত ষড়যন্ত্রই করা হোক না কেন, সাংবাদিকদের দেহে যতক্ষণ প্রাণ থাকবে, ততক্ষণ তারা এই ষড়যন্ত্রের বিরুদ্ধে কথা বলবে, প্রতিবাদ করবে।

মানববন্ধনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মামুনুর রশীদ বলেন, কোনো সাংবাদিকের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা ও বানোয়াট কিছু লেখালেখি করে, মিথ্যা ভিডিও বানিয়ে ভাইরালের চেষ্টা করে সাংবাদিকদের দমিয়ে রাখা যাবে না। সারাদেশেই একটি অশুভ শক্তি গত কয়েক বছর ধরে সাংবাদিকদের চরিত্র হননের জন্য এ রকম অপচেষ্টা করে যাচ্ছে। আমাদের দেশের প্রধানমন্ত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন ধরণের মিথ্যা ষড়যন্ত্র তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করেছেন। আমরা আশা করব, সাংবাদিক পীর হাবিবের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে, চরিত্র হননের চেষ্টা করছে, স্বাধীনতার স্বপক্ষের এক বলিষ্ঠ কন্ঠস্বরকে দমানোর পায়তারা করছে, তাদের বিরুদ্ধেও প্রধানমন্ত্রী সঠিক ব্যবস্থা গ্রহণ করবেন।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজীমুল হকের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন- রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান খান আলম, মুক্তিযোদ্ধা শাহজাহান আলী খান বোরজোহান, ফটোসাংবাদিক জাভেদ অপু, আজহারউদ্দিন, দৈনিক কালের কণ্ঠের রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলাম, এসএটিভির রাজশাহী ব্যুরো প্রধান জিয়াউর করিম, দৈনিক সোনালি সংবাদের নিজস্ব প্রতিবেদক হবিবুর রহমান, বাংলাদেশ ফটোগ্রাফারস্ এসোসিয়েশন, রাজশাহীর সভাপতি আসাদুজ্জামান আাসাদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আহমেদ ফরিদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত