সিলেটটুডে ডেস্ক

১৪ অক্টোবর, ২০১৯ ১৭:৫৬

বিএমএসএফ’র ৫০ শাখা কমিটি মেয়াদ উত্তীর্ণ ঘোষণা

দেশের বিভিন্ন এলাকার বিএমএসএফ’র ৫০টি শাখা কমিটি মেয়াদ উত্তীর্ণ ঘোষণা করা হয়েছে। এ সকল কমিটির মেয়াদ না থাকা, কার্যক্রমে নিষ্ক্রিয় থাকার কারণে সংগঠনের কেন্দ্রীয় কমিটি এ সকল শাখাসমুহ স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করে।

সোমবার কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর কমিটি সমূহের নেতৃত্বে থাকা দায়িত্বশীলদের আগামি ১ মাসের মধ্যে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের জন্য আহবান জানিয়েছেন।

বিএমএসএফ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিটিগুলো হলো বিএমএসএফ’র ঢাকা জেলা, কেরানীগঞ্জ, সাভার, নারায়ণগঞ্জ বন্দর, সোনারগাঁও, গাজীপুর, শরীয়তপুর, মাদারীপুর, কালকিনি, গোপালগঞ্জ, বরিশালের গৌরনদী, বানারীপাড়া, বাকেরগঞ্জ, পটুয়াখালী, মির্জাগঞ্জ, বাউফল, বরগুনা, বেতাগি, ঝালকাঠির কাঁঠালিয়া, পিরোজপুর, ভান্ডারিয়া, কাউখালি, ভোলা, বাগেরহাট, পাইকগাছা, মংলা, ব্রাহ্মণবাড়িয়া, আখাউড়া, ফেনি, নওগাঁ, ফুলগাজি, কুমিল্লা, দিনাজপুর, নোয়াখালী, ময়মনসিংহ, নান্দাইল, রাজশাহী, বাগাতিপাড়া, সিরাজগঞ্জ, রংপুর, গাইবান্ধা, পলাশবাড়ি, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারি, টাঙ্গাইল, সুনামগঞ্জ, হবিগঞ্জ, শ্রীমঙ্গল ও ছাতক।

প্রথম দফায় এই ৫০টি শাখাসহ আরও প্রায় শতাধিক শাখা কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে। যাদের তালিকাও প্রকাশ করা হবে।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে কমিটির একবছর মেয়াদ পূর্ণ হয়ে যাওয়ার কারণে এ সকল কমিটি মেয়াদ উত্তীর্ণ হয়ে পড়ে। ফলে সংগঠনের কার্যক্রমে নিষ্ক্রিয়তা লক্ষ্য করা যায়। সংগঠনের কার্যক্রমে গতিশীলতা আনতে কমিটিগুলো দ্রুত কাউন্সিলের মাধ্যমে সম্পন্ন করে কেন্দ্রকে অবহিত করতে অনুরোধ করা হয়েছে।

একই সাথে ওই সকল কমিটির সভাপতি-সম্পাদকসহ সকল পদ স্থগিত করা হ’ল। শুধুমাত্র সভাপতি পদধারী তিনি সমন্বয়কারীর দায়িত্ব পালন করবেন এবং বাকিরা সদস্য হিসেবে দায়িত্বে থেকে কাউন্সিল সম্পন্ন করবেন।

জেলা কমিটিগুলোতে নির্বাচন পরিচালনার জন্য স্থানীয় তথ্য অফিসারকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে নির্বাচন সম্পন্ন করবেন। কমিটির যারা সদস্য থাকবেন তাদেরকে হালনাগাদ সদস্য হতে হবে।

আগামি ১৫ নভেম্বরের মধ্যে এই সকল শাখাসমূহে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন করার জন্য বিএমএসএফ’র কেন্দ্রীয় নির্বাহী কমিটি অনুরোধ জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত