সিলেটটুডে ডেস্ক

১৪ অক্টোবর, ২০১৯ ১৯:১৩

এ কেমন ছেলে?

ছবি: সংগৃহীত

মুক্তিযোদ্ধা বাবার সূত্রে পেয়েছেন সরকারি চাকরি। আবার সেই বাবার কবর দখল করে সেখানে বানাতে চেয়েছিলেন বাথরুম। তবে শেষ পর্যন্ত এই অপচেষ্টা ব্যর্থ হয়েছে। স্থানীয় এলাকাবাসী ও প্রশাসনের আপত্তিতে কবর রক্ষা হয়েছে মুক্তিযোদ্ধা বাবা আবদুস সাত্তারের।

ঘটনাটি বগুড়ার শাজাহানপুরের বারুনিঘাট এলাকার। রোববার মুক্তিযোদ্ধা আবদুস সাত্তারের কবর দখল করে তার ছোট ছেলে আবদুর রউফ খান বাথরুম নির্মাণের চেষ্টা করেছিলেন। এরপর স্থানীয় জনগণ ও মুক্তিযোদ্ধা তার সেই চেষ্টা ভেস্তে দেন।

জানা গেছে, আবদুর রউফ কাস্টমস ইন্সপেক্টর। তার বাবা মুক্তিযোদ্ধা আবদুস সাত্তার ২০১৭ সালের মারা যান। মৃত্যুর পর তার কবর বাদে ১২ শতক জমি দুই ছেলে ও দুই মেয়ে বাটোয়ারা করে নেন। মুক্তিযোদ্ধার কোটায় তার দুই ছেলে ও এক মেয়ে সরকারি চাকরি পান।

বড় ছেলে স্থানীয় কাবাষট্টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আসাদ খান মুনির অভিযোগ করেন, তার বাবার মৃত্যুর দুই বছর পার না হতেই ছোট ভাই আবদুর রউফ কবর দখল করেন। সেখানে তিনি বাথরুম নির্মাণ কাজ শুরু করেন। তারা বাধা দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। এরপর তিনি বাবার কবর রক্ষায় মুক্তিযোদ্ধাদের সহযোগিতা চান। পরে তারা শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ব্যবস্থা নিতে অনুরোধ জানান। বিকাল ৫টার দিকে মুক্তিযোদ্ধা ও স্থানীয় মুরুব্বিরা এসে কবরের ওপর তোলা প্রাচীর ভেঙে দেন।

স্থানীয় মুক্তিযোদ্ধা হযরত আলী জানান, একজন মুক্তিযোদ্ধার কবর সংরক্ষণের পরিবর্তে তারই জায়গায় তার কবর দখলের চেষ্টা খুবই ঘৃণিত কাজ।

এ ব্যাপারে আব্দুর রউফ খান জানান, জায়গাটা পৈত্রিক সূত্রে পেয়েছেন। বাবার কবর দখল করে কিছু করছেন না। মুরুব্বি ও মুক্তিযোদ্ধারা এসে সমস্যার সমাধান করে দিয়েছেন। বাবার কবর আগের মতোই আছে।

আপনার মন্তব্য

আলোচিত