শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ ইং

লামা প্রতিনিধি

০২ নভেম্বর, ২০১৯ ১০:৫২

লামায় যুব দিবসে র‌্যালি ও আলোচনা সভা

‘দক্ষ যুব গড়ছে দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের লামা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের অফিস কর্তৃক আয়োজিত জাতীয় যুব দিবস-২০১৯ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা, সনদপত্র ও যুব ঋণের চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর-এ- জন্নাত রুমি সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা জামাল। বিশেষ অতিথি ছিলেন লামা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহবুবুর রহমান,পুলিশের এএসআই মো. খালেক প্রমুখ। অনুষ্ঠানে লামা যুব উন্নয়ন অফিসের মো. ইব্রাহীম খলিল আনোয়ারীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অফিসের গৌতম কানুনগো।

আলোচনা সভায় অতিথিরা বলেন, যুবকরাই পারবে, যুবকরাই লড়বে, তাই আগামী দিনের সুন্দর বাংলাদেশ গড়তে যুবকদের কর্মক্ষেত্র সৃষ্টি ও যুগোপযোগী কারিগরি শিক্ষা অত্যাবশ্যকীয়। বর্তমান সরকারের নানামুখী উন্নয়ন প্রকল্পের আওতায় বর্তমানে যুবক-যুবতীরা নানান ধরনের প্রশিক্ষণ ও ঋণ পাচ্ছে ।

ইতিহাসের পথ পরিক্রমায় সংগ্রামে, আন্দোলনে, ত্যাগে, তিতিক্ষায় দূরদর্শী মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা অর্জন করেছি আমাদের বাংলাদেশকে। লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশ যখন অর্থনৈতিকভাবে মাথা তুলে দাঁড়াবার সংগ্রামে ব্যস্ত, তখনই ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কাল রাতে স্তব্ধ হয়ে যায় অগ্রগতির সেই ধারা। জাতি হারায় তার জনককে।

জাতির জনকের সুযোগ্য উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে নির্বাচিত হয়ে স্তিমিত সেই অগ্রযাত্রাকে আবার ত্বরান্বিত করেন। বাংলাদেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে তুলতে তিনি উদ্যোগ নেন যুবসমাজের কর্মদক্ষতা বাড়ানোর। সেই লক্ষ্যে ১৯৭৮ সালে সৃষ্টি করেন যুব উন্নয়ন মন্ত্রণালয় ও ১৯৮১ সালে গঠিত যুব উন্নয়ন অধিদপ্তরকে নিয়ে শুরু করেন যুবসমাজকে বিভিন্ন উৎপাদনশীল ক্ষেত্রসমূহে পারদর্শী করার কার্যক্রম।

আলোচনা সভা শেষে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে প্রশিক্ষণ প্রাপ্ত বেকার যুবক যুবতীদের উন্নয়নের জন্য ২জন সদস্যকে নগদ ৯০ হাজার টাকার চেক ও সনদ বিতরণ এবং ১০৫ জন যুব পুরুষ-মহিলা প্রশিক্ষণার্থীদের মাঝে ৩০০ টাকা করে প্রদান করা করেন।

আপনার মন্তব্য

আলোচিত