সিলেটটুডে ডেস্ক

০৩ ডিসেম্বর, ২০১৯ ০০:০৬

প্রতি উপজেলায় হবে মডেল মসজিদ

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ইসলামী মূল্যবোধ চর্চার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করে দিচ্ছেন। এ সব মডেল মসজিদে মুসল্লিরা নামাজ পড়ার পাশাপাশি ইসলাম ধর্মীয় বিষয় গবেষণার সুযোগ পাবেন। সরকারি টাকায় মসজিদ নির্মাণের মতো এ রকম উদ্যোগ ইতিপূর্বে কোনো সরকার নেয়নি।

সোমবার সন্ধ্যায় স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে বাংলাদেশ ক্বারি সমিতির উদ্যোগে তৃতীয় আন্তর্জাতিক কেরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা অত্যন্ত ধর্মভীরু মানুষ বলেই ইসলামের জন্য তিনি নানা উদ্যোগ নিচ্ছেন। তার সরকার কোরআন সুন্নাহ বিরোধী কোনো আইন বাস্তবায়ন করবে না। ইসলাম শিক্ষা আরও বেগবান করতে আমাদের সরকার পাঁচ শতাধিক মাদ্রাসার জন্য ৩/৪তলা আধুনিক ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছে।

তিনি বলেন, হেফাজতে ইসলামের আমির আল্লামা শফি হুজুরকে নিয়ে কিছু লোক বাজে সমালোচনা করতে শুরু করছিলেন। আলেম ওলামাদের নিয়ে কেউ সমালোচনা করুক তা সহ্য করেন না আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার মদ, জুয়া, হাউজি, বেআইনি ঘোষণা করেছে। প্রধানমন্ত্রীর দৃঢ়তায় সম্প্রতি ঢাকায় ক্যাসিনো নামক জুয়াড়িদের গ্রেপ্তার করা হয়েছে।

যুবলীগ নেতা সম্রাটের গ্রেফতার প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, অপরাধী দলের লোক হলেও প্রধানমন্ত্রী কাউকে ছাড় দেন না।

ক্বারি সাইদুর রহমান ওয়েল ফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ক্বেরাত সম্মেলনে সভাপতিত্ব করেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম। সম্মেলনে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ক্বারি সমিতির সভাপতি ক্বারি মো.হাবিবুর রহমান, সাইদুর রহমান ওয়েল ফেয়ার সভাপতি মো.মাসুদুর রহমান।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাত হোসেন, পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, ইউএনও সরকার আবদুল্লা আল মামুন বাবু প্রমুখ।

সম্মেলনে কোরআন তেলওয়াত করেন মিসরের শায়খ ড. ক্বারি আবদুল নাসির হারাক, শায়খ ক্বারি মাহমুদ আস সৈয়দ আবদুল্লা আস সৈয়দ, তানজানিয়ার শায়ক ক্বারি রেজাই আইউব শায়খ, ভারতের ক্বারি তৈয়ব জামাল শায়খ ক্বারি ঈদে সাবান, তানজানিয়ার শায়খ ক্বারি জুলকার নাঈন ফাদলী (ইন্দোনেশিয়া) প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত