রিপন দে, মৌলভীবাজার

১৩ নভেম্বর, ২০১৮ ০১:৩৮

৩টি আসনে আগ্রহ সুলতান মনসুরের

প্রায় ১৭ বছর পর আবারো ভোটের মাঠে নামছেন সুলতান মুহাম্মদ মনসুর আহমদ। তাই তাকে নিয়ে আগ্রহ রয়েছে ভোটারদের মধ্যে। আর সুৃলতান মনসুরের আগ্রহ রয়েছে ৩টি আসনে। সুলতান মনসুরের প্রছন্দের তালিকায় আছে মৌলভীবাজার-২, সিলেট -১ এবং ঢাকার একটি আসনসহ।

কোন আসন খেকে  নির্বাচন করবেন সুলতান মনসুর তা নিয়ে ইতোমধ্যে আলোচনা শুরু হয়েছে।

জানা যায় , সর্বশেষ ২০০১ এর নিবার্চনের সুলতান মনসুর মৌলভীবাজার-২ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন । আওয়ামীলীগের প্রভাবশালী নেতা ছিলেন তিনি । কিন্তু ১/১১ এর রাজনৈতিক পট পরিবর্তনে দল থেকে অনেকটা বিচ্ছিন্ন হয়ে যান সুলতান মনসুর । দীর্ঘদিন নিরব ছিলেন রাজনীতি থেকে  তবে দুরে থাকলেও আরারো সুক্রিয় হয়েছেন আওয়ামীলীগের আরেক সাবেক নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফন্টের ব্যানারে।
 
সুলতান মনসুরের আগ্রহে ৩ টি আসন থাকলেও আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে মর্যাদাপূর্ণ সিলেট-১ আসন। বলা হয়ে থাকে, এই আসনে যে জয়ী হয় সেই দলই সরকার গঠন করে।  তাই রাজনৈতিক দলগুলোও এ আসনে হেভিওয়েট প্রার্থী দিয়ে থাকেন। সুলতান মনসুর এই আসন থেকে এক্যফন্টের মনোনয়ন বলে মনে করছেন এক্যফন্টের নেতা কর্মীরা ।

এ ব্যাপারে সুলতান মনসুর জানান,  তিনটি আসন আমার পছন্দে রয়েছে। জন্মস্থান মৌলভীবাজার -২ আসনসহ সিলেট -১ এবং ঢাকার আরো একটি আসন নিয়ে তিনি আগ্রহী বলে জানান।

সুলতান মনসুর এও জানান, জোটের শীর্ষ নেতারা ঠিক করবেন কে কোথায় নির্বাচন করবেন এবং কোন আসন কে পাবেন।

আপনার মন্তব্য

আলোচিত