নিজস্ব প্রতিবেদক

০৪ ডিসেম্বর, ২০১৮ ১৫:২১

বাড়ি-গাড়ি নেই সুলতান মনসুরের, স্ত্রীর আছে সব

সুলতান মোহাম্মদ মনসুর আহমদের কোন বাড়ি নেই। নেই কোন গাড়িও। মৌলভীবাজারের কুলাউড়ায় আছে কেবল ছয় একর কৃষিজমি। তাও সেই জমি থেকে নেই কোন আয় উপার্জন।

নির্বাচন কমিশনে দেওয়া হলফনামায় এমন তথ্য দিয়েছেন আওয়ামী লীগের সাবেক এই সাংসদ। সুলতান মনসুর ঐক্যফ্রন্টের প্রার্থী হয়ে মৌলভীবাজার-২ আসনে একাদশ সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

হলফনামায় সুলতান মোহাম্মদ মনসুর পেশা হিসেবে ‘সমাজকর্মী’ উল্লেখ করেছেন।

সুলতান মনসুরের পরিবারে আছে একটি টয়োটা গাড়ি। গাড়িটির মূল্য ২০ লাখ টাকা। তবে গাড়ির মালিক তিনি নন, মালিক তাঁর স্ত্রী। স্ত্রীর সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ আছে ২৫ লাখ টাকা।

পরিবারে লাখ টাকা মূল্যের যে ইলেকট্রনিক সামগ্রী আছে, তাও স্ত্রীর নামে। সাত শতক জমি আর ২০ ভরি স্বর্ণও আছে স্ত্রীর নামে। এই স্বর্ণ তিনি পেয়েছিলেন বিয়ের দান হিসেবে।

গাড়ি যেমন স্ত্রীর, একটি বাড়ি আছে, সেটির মালিকও স্ত্রী। বাড়িটির আর্থিক মূল্য ৩০ লাখ টাকা। তবে তিনটি দালানের ৯ দশমিক ৫ অংশের মালিক সুলতান মোহাম্মদ মনসুর। এর আর্থিক মূল্য ২ লাখ ৬৩ হাজার ১৫৭ টাকা।

মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামায় তিনি বলেছেন, কৃষি, বাড়িভাড়া, ব্যবসা, সঞ্চয়পত্র বা ব্যাংক আমানত, চাকরি বা অন্য কোনো খাত থেকে তাঁর কোনো আয় নেই। তবে তাঁর ওপর নির্ভরশীলদের আয় ৬ লাখ ৬২ হাজার ৪০০ টাকা। তবে এই আয় বছরে, নাকি মাসে তা হলফনামায় দেওয়া তথ্য থেকে স্পষ্ট হওয়া যায়নি।

সুলতান মনসুরের নগদ টাকা আছে ৫৫ লাখ। একই পরিমাণ টাকার সেভিংস সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের সঞ্চয়পত্রে বা স্থায়ী আমানতে বিনিয়োগ আছে তাঁর। আর যে আসবাব আছে, তার আর্থিক মূল্য মাত্র দুই লাখ টাকা।

আপনার মন্তব্য

আলোচিত