মঙ্গলবার, , ১৮ ডিসেম্বর ২০১৮ ইং

মৌলভীবাজার প্রতিনিধি

০৫ ডিসেম্বর, ২০১৮ ১৫:৩০

ঋণজর্জর নাসের রহমান

সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী সাইফুর রহমানের ছেলে মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান ঋণে ডুবে আছেন। তার সর্বমোট ঋণের পরিমাণ ৯৪ কোটি ৮৯ টাকা।

নির্বাচন কমিশনে দেওয়া হলফনামায় এমন তথ্য দিয়েছেন বিএনপির সাবেক এই সাংসদ। নাসের রহমান ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে মৌলভীবাজার-৩ আসনে একাদশ সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এর মধ্যে ৮৭ কোটি ৭৯ লাখ টাকার ঋণখেলাপি থাকা অবস্থায় হাই কোর্টের আদেশে স্থগিত হয়েছে এবং এবি ব্যাংকে ২ কোটি টাকার ঋণখেলাপি ছিলেন নাসের। তবে নভেম্বরের ২২ তারিখে ঋণ পুন:তফসিল করেছেন বলে হলফনামায় উল্লেখ করেন।

হলফনামা থেকে জানা যায়, তিনি ব্র্যাক ব্যাংক থেকে এককভাবে ৩২ লাখ ৪৬ হাজার, স্ত্রীর সাথে যৌথভাবে ৬৩ লাখ ৫৩ হাজার এবং প্রতিষ্ঠানের চেয়ারম্যান বা ম্যানেজিং ডিরেক্টর হিসেবে আইএফআইসি ব্যাংক থেকে ৮৭ কোটি ৭৯ লাখ এবং এবি ব্যাংক থেকে ৬ কোটি ১৫ লাখ ১৮ হাজার টাকা ঋণ নিয়েছেন।

তার বার্ষিক আয় ৮২ লক্ষ টাকা। এর মধ্যে কৃষি খাত থেকে ১৮ লাখ, ভাড়া বাবদ ৪০ লাখ, কোম্পানির পরিচালক হিসেবে সম্মানী হিসেবে ২৪ লাখ টাকা আয় করেন।

এম নাসের রহমানের অস্থাবর সম্পদের পরিমাণ ১১ কোটি ৬৫ লাখ ২২ হাজার ৪৫৭ টাকা এবং স্ত্রী রেজিনা নাসেরের নামে অস্থাবর সম্পদ ৫ কোটি ৩২ লাখ ৮১ হাজার ৪শ ২১ টাকা। স্থাবর সম্পত্তি হিসেবে প্রায় ২ কোটি টাকার সম্পদ আছে স্বামী-স্ত্রীর নামে।

এর বাইরেও স্ত্রীর সাথে যৌথভাবে গুলশানে অ্যাপার্টমেন্ট আছে যার মূল্য ১৯৯৭ সালের দাম হিসেবে ৪০ লাখ ২০ হাজার টাকা এবং পৈতৃক ১৩.৪২ একরের পাহাড়ি টিলার ২৮ শতাংশ মালিকানা আছে যার মূল্য অজানা।

আপনার মন্তব্য

আলোচিত