সোমবার, , ১০ ডিসেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৬ ডিসেম্বর, ২০১৮ ১৪:২০

প্রার্থিতা ফিরে পেলেন রনি

নির্বাচন কমিশনে মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন সদ্য আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দেওয়া পটুয়াখালী-৩ আসনে ধানের শীষের প্রার্থী গোলাম মাওলা রনি।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিলের ওপর শুনানির প্রথম দিন এ সিদ্ধান্ত আসে।

সকাল ১০টায় নির্বাচন ভবনের একাদশ তলায় নির্বাচন কমিশনের এই শুনানি শুরু হয়। ৫৪৩টি আপিল আবেদনের মধ্যে ১৬০টি আবেদনের নিষ্পত্তি করার কথা রয়েছে প্রথম দিন।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরী অস্থায়ী এজলাসে বিচারকের আসনে রয়েছেন।

সদ্য আওয়ামী লীগ থেকে বিএনপিতে নাম লেখানো গোলাম মাওলা রনির মনোনয়নপত্র ২ ডিসেম্বর ‘হলফনামায় স্বাক্ষর না থাকার’ কারণ দেখিয়ে বাতিল করে দেন পটুয়াখালীর রিটার্নিং কর্মকর্তা।

২০০৮ সালে আওয়ামী লীগের টিকেটে সাংসদ নির্বাচিত হওয়া রনির বলেছিলেন, হলফনামায় সই না করাটা ছিল তার ‘সাধারণ ভুল’।  এমন ভুলের কারণে অতীতে কখনও কোনো মনোনয়ন বাতিল হয়নি।

বৃহস্পতিবার শুনানি শেষে রনির আইনজীবী বিএনপি নেতা মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের জানান, রনিকে তার হলফনামায় স্বাক্ষরের অনুমতি দেওয়া হয়েছে।

বেলা ১২টায় বিরতিতে যাওয়ার আগে দুই ঘণ্টায় মোট ৫০ জনের আপিল শুনানি করেছে নির্বাচন কমিশন। তাদের মধ্যে ২৩ জনেই প্রার্থিতা ফিরে পেয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত