নিজস্ব প্রতিবেদক

১১ ডিসেম্বর, ২০১৮ ২২:২৬

‘সিলেট-১ আসনে দশ বছরে ৩ হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে’

নির্বাচনী জনসভা ও গণসংযোগে ড. মোমেন

সিলেট-১ আসনে মহাজোট মনোনীত প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের দুই মেয়াদে দেশে যে উন্নয়ন হয়েছে তা অতীতের ৩৮ বছরেও হয়নি। এই আসনের সংসদ সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের নেতৃত্বে বিগত দশ বছরে সিলেট মহানগরী ও সদর উপজেলায় প্রায় তিন হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) সিলেট মহানগর ও সদর উপজেলার বিভিন্ন স্থানে নির্বাচনী জনসভা ও গণসংযোগকালে এসব কথা বলেন তিনি।

ড. মোমেন আরও বলেন, আমার বড় ভাই আবুল মাল আবদুল মুহিত দুই মেয়াদে এই অঞ্চলের সংসদ সদস্য ছিলেন। জনস্বার্থে তিনি সবসময় উদার ছিলেন। এলাকার কোন মানুষ উন্নয়ন কাজ নিয়ে তার কাছে গেলে কেউ খালি হাতে ফিরে আসেনি। রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা সত্ত্বেও তিনি এলাকার উন্নয়ন ও মানুষের কল্যাণে সবসময় আন্তরিক ছিলেন।

তিনি আরও বলেন, আবুল মাল আবদুল মুহিত একজন সফল অর্থমন্ত্রী, স্বচ্ছ ও পরিচ্ছন্ন ব্যক্তি। তিনি টানা ১০ বছর সিলেটসহ দেশের মানুষকে স্বচ্ছতার সঙ্গে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রেখেছেন। আমি তার পদাঙ্ক অনুসরণ করে সিলেটসহ দেশের উন্নয়ন ও কল্যাণে কাজ করতে চাই।

ড. মোমেন আশা প্রকাশ করে বলেন, ইনশাআল্লাহ- পুণ্যভূমি সিলেটের মানুষ নৌকায় ভোট দিয়ে আমাকে বিজয়ী করার মাধ্যমে সিলেটবাসীর পাশে থাকার, সেবা করার সুযোগ দেবেন।

মঙ্গলবার সকালে নগরীর মির্জাজাঙ্গাল মণিপুরি রাজবাড়িতে মণিপুরি সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন, বেলা ২টায় নগরীর শাহজালাল মাজার গেইট এলাকায় তার নির্বাচনী গণসংযোগের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বড় ভাই অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি, বিকেল ৪টায় নগরীর হাফিজ কমপ্লেক্সে হোটেল রেস্তোরা শ্রমিক লীগের মতবিনিময় ও বিকেল ৫টায় মহিলা শ্রমিক লীগ আয়োজিত মতবিনিময় সভা যোগ দেন ড. মোমেন। সন্ধ্যা সাড়ে ৬টায় নগরীর হাফিজ কমপ্লেক্সে সিলেটের মহাজোট নেতৃবৃন্দের উদ্যোগে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সিলেট-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
 
সন্ধ্যায় নগরীর হাউজিং এস্টেট এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন ড. মোমেন। রাত ৮টায় সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের মোল্লারগাঁও এলাকায় নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হয়। রাতে উপজেলার টুকেরবাজার ইউনিয়নের তেমুখী পয়েন্টে সদর উপজেলা আঞ্চলিক নির্বাচনী কার্যালয় উদ্বোধন করা হয়।

দিনব্যাপী এসব সভায় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রী সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, মহাজোট নেতৃবৃন্দের মধ্যে জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান আহমদ, সিলেট জেলা সভাপতি কলমদর আলী, ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক সিকন্দর আলী, মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আহমদ, জাসদ নেতা আলা উদ্দিন খান মুক্তা, ন্যাপ সিলেট মহানগরের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, জেলা জাতীয় পার্টির আব্দুস শহীদ লস্কর, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি হাছিন আহমদ, সহসভাপতি আব্দুল জব্বার জলিল, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মুকির হোসেন চৌধুরী, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি কাউন্সিলর শাহানারা বেগম, সাধারণ সম্পাদক আসমা কামরান, সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি মিশফাক আহমদ মিশু, কেন্দ্রীয় শ্রমিক লীগের সহসভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ, যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, নাসির উদ্দিন খান, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, শিক্ষা বিষয়ক সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতা তপন মিত্র, মোহাম্মদ আলী দুলাল, জগলু চৌধুরী, আরমান আহমদ শিপলু, এডভোকেট নূরে আলম সিরাজী, সিলেট জেলা পরিষদের সদস্য মোহাম্মদ শাহনূর, মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, কাউন্সিলর শান্তনু দত্ত সন্তু, পেশাজীবী নেতৃবৃন্দের মধ্যে ডা. আব্দুল হাফিজ, ডা. আব্দুল আজিজ চৌধুরী, এম এ গণি, এডভোকেট জসিম উদ্দিন, আজিজুর রহমান চৌধুরী মতি, শেপুল আহমদ, জুনেদ আহমদ শওকত, সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মফিজুর রহমান বাদশা, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন, কান্দিগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম আলী, সাধারণ সম্পাদক মোজাহিদ আলী, ইউপি চেয়ারম্যান এডভোকেট আফসর আহমদ, মো. হিরণ মিয়া, যুবলীগ নেতা মোয়াজ্জিন হোসেন, শাহজাহান কবির, আল আমিন, কুতুব উদ্দিন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কবি এ কে শেরাম, নৃপেন্দ্র সিংহ, উত্তম সিংহ রতন, অশোক শর্মা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত