নিজস্ব প্রতিবেদক

১১ ডিসেম্বর, ২০১৮ ২৩:৫০

টুঙ্গিপাড়া থেকে শুরু, প্রচারণায় সিলেটেও আসবেন শেখ হাসিনা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারতের মাধ্যমে একাদশ সংসদ নির্বাচনের প্রচারণার শুরু করছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। ঘোষিত সূচি অনুযায়ি বুধবার টুঙ্গিপাড়া যাচ্ছেন তিনি। প্রচারণার এক পর্যায়ে সিলেটেও আসবেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান শেখ হাসিনার সফরসূচির তথ্য জানান।

তিনি বলেন, টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারতের মধ্য দিয়ে বুধবার থেকে নির্বাচনী প্রচারণা শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন দুপুরে মাজার জিয়ারতের পর বিকালে টুঙ্গিপাড়া ও কোটালিপাড়ায় পৃথক দুটি জনসভায় অংশ নেবেন তিনি। বৃহস্পতিবার সড়কপথে ঢাকায় ফেরার সময় সাতটি স্থানে পথসভা করবেন প্রধানমন্ত্রী।

এছাড়া দলীয় সূত্রে জানা গেছে, ১৬ ডিসেম্বর বিজয় দিবসের পর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত আরও ২০টি জেলায় নির্বাচনী সফর করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

সংবাদ সম্মেলনে আব্দুর রহমান জানান, বৃহস্পতিবার সকালে টুঙ্গিপাড়া থেকে সড়কপথে ঢাকা ফেরার পথে ফরিদপুরের ভাঙ্গা মোড়, ফরিদপুর মোড়, রাজবাড়ী রাস্তার মোড়, পাটুরিয়া ঘাট, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, ধামরাই রাবেয়া মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল প্রাঙ্গণ ও সাভার বাসস্ট্যান্ডে নির্বাচনী প্রচার কর্মসূচিতে অংশ নেবেন তিনি।

আওয়ামী লীগের সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, টুঙ্গিপাড়া সফর শেষে ১৭ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় অবস্থান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবস, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস এবং ১৭ ডিসেম্বর আলোচনাসভাসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন তিনি। এরপর ১৮ ডিসেম্বর থেকে ফের নির্বাচনী সফর শুরু করার কথা রয়েছে শেখ হাসিনার।

২৫ ডিসেম্বর পর্যন্ত আরও ২০টি জেলা সফরের পরিকল্পনা আছে। যেসব জেলায় সফর করার কথা রয়েছে, সেগুলো হলো- রংপুর, সিলেট, নড়াইল, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, কুমিল্লা, নারায়ণগঞ্জ, নরসিংদী, চট্টগ্রাম, জয়পুরহাট, বগুড়া, যশোর, বাগেরহাট, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, রাজশাহী ও নাটোর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার টুঙ্গিপাড়া সফরের প্রস্তুতি পর্যবেক্ষণ ও সার্বিক দেখভালের জন্য মঙ্গলবার একটি অগ্রবর্তী টিম সেখানে যায়।

টিমের সদস্যরা হলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, যুবলীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী, ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত