কুলাউড়া প্রতিনিধি

১৬ ডিসেম্বর, ২০১৮ ১২:৪৬

ধানের শীষে ভোট দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের আহ্বান সুলতান মনসুরের

ধানের শীষে ভোট দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের শপথ গ্রহণের আহ্বান জানিয়েছেন মৌলভীবাজার-২ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী সুলতান মুহাম্মদ মনসুর আহমদ।

রোববার সকালে কুলাউড়া শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে এসে সাবেক এই আওয়ামী লীগ নেতা বলেন, আসুন আমরা বিজয় দিবসে শপথ গ্রহণ করি, ৩০ ডিসেম্বর যে নির্বাচন, সেই নির্বাচনে আমরা বাংলাদেশের মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছি ধানের ছড়ার পক্ষে, ধানের শীষ মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করে বাংলাদেশে জনগনের সরকার প্রতিষ্ঠার মধ্য দিয়ে মুক্তিসংগ্রাম ও মুক্তিযদ্ধের চেতনা আমরা বাস্তবায়ন করবো।

বিএনপির প্রতীক ধানের শীষ নিয়ে এবার নির্বাচন করছেন ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মনসুর। বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিরোধীতা করা জামায়াতের ২২ নেতাও ধানের শীষের প্রতীকে এবার নির্বাচন করছেন।

বিজয় দিবসে শহীদ মিনারে এসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পাশাপাশি সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্মরণ করেন সুলতান মনসুর। তিনি বলেন, আজ স্মরণ করছি জাতীর জনক বঙ্হবন্ধু শেখ মুজিবুর রহমান, তাজউদ্দিন আহমদসহ অস্থায়ী সরকারের সকল সদস্য, জেনারেল আতাউল গণি ওসমানী ও বঙ্গবন্ধুর পক্ষে যিনি স্বাধীনতা ঘোষণা দিয়েছিলেন, পরবর্তীকালের রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে।

সুলতান মনসুর আরও বলেন, বিজয় অর্জিত হলেও, বিজয়ের যে মূল লক্ষ্য তা এখনও অর্জিত হয়নি। মুক্তিযোদ্ধার সন্তানরা চাকরী পাচ্ছে না। অনেক মুক্তিযোদ্ধা মানবেতর জীবন যাপন করছে। বিজয়ের যে মূল লক্ষ্য ছিলো গণতন্ত্র তা ভুলণ্ঠিত। বিজয় দিাবসের যে মূল চেতনা জনগনের শাসন, জনগনের ক্ষমতা তা ভূলণ্ঠিত। এগুলো আমাদের ফিরিয়ে আনতে হবে।

রোববার সকালে বিএনপি নেতাকর্মীদের সাথে নিয়ে কুলাউড়া শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন ডাকসুর সাবেক এই ভিপি।

আপনার মন্তব্য

আলোচিত