সিলেটটুডে ডেস্ক

১৯ ডিসেম্বর, ২০১৮ ১৩:২৩

ফল গণনাকারীদের একটু ভুলে নির্বাচন যেন পণ্ড না হয়: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেন, ফলাফল গণনাকারীদের একটু ভুলে নির্বাচন যেন পণ্ড না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। নির্বাচনে টেকনিক্যাল পারসনের জায়গা খুব গুরুত্বপূর্ণ কেননা সারাদেশের ফলাফল সফটওয়্যারের মাধ্যমে আসে।

বুধবার (১৯ ডিসেম্বর) নির্বাচন প্রশিক্ষণ ভবনে ইলেকশান ম্যানেজমেন্ট সিস্টেম (ইএমএস), ক্যানডিডেট ইনফরমেশান ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) এবং রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) সফটওয়্যার প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, রান্নার সময় যেমন খাবারে লবণ না দিলে স্বাদ হয় না, ঠিক তেমনি সামান্য সংখ্যার ভুলে ফলাফল ওলটপালট হয়ে যায়। আপনাদের দক্ষতা, মেধা আগ্রহ দিয়ে নির্বাচনকে সুষ্ঠু করতে হবে।

নির্বাচন নিয়ে মানুষের আগ্রহ ও আস্থার জায়গাটি যেন কারো ভুলের কারণে ব্যহত না হয় সেদিকে সতর্ক থাকারও পরামর্শ দেন সিইসি।

মাঠকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সঠিক ফলাফল ঘোষণা করে সঠিক ব্যক্তির কাছে যেন সঠিক দায়িত্ব পৌঁছে যায় এবং সঠিকভাবে দেশ যেন পরিচালিত হয়- সেটা আপনাদের খেয়াল রাখতে হবে। মাঠকর্মীদের সামান্য ভুলে ব্যাপক অরাজক পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে উল্লেখ করেন সিইসি।

নূরুল হুদা বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভুল করলে সমস্ত নির্বাচন ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হবে না, এতে সামান্য ক্ষতি হবে, যা সংশোধন করা যাবে। কিন্তু আপনার সামান্য ভুলের কারণে ব্যাপক অরাজক পরিস্থিতির সৃষ্টি হতে পারে। তাই এ ব্যাপারে সচেতন থাকতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, ইটিআইয়ের মহাপরিচালক মোস্তফা ফারুক, পরিচালক ফরহাদ হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত