নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর, ২০১৮ ১৮:৩৬

সরে গিয়েও ৮১ ভোট পেলেন শমসের মবিন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা চলাকালীন সময়ে মহাজোটের প্রার্থীকে সমর্থন দিয়ে সরে গেলেও কুলা প্রতীকের বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী পেয়েছেন ৮১টি ভোট।

রোববার (৩০ ডিসেম্বর) রাতে সিলেটের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম স্বাক্ষরিত প্রাথমিক বেসরকারি ফলাফল বিশ্লেষণ করে এ তথ্য জানা যায়।

সিলেট-৬ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন পাঁচ প্রার্থী।

এ আসনে জয়ী হয়েছেন মহাজোটের প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ১ লক্ষ ৯৬ হাজার ১৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী পেয়েছেন ১ লক্ষ ৮ হাজার ৮৯ ভোট।

গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার নিয়ে গঠিত এই আসনে হাতপাখা প্রতীকের ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আজমল হোসেন পেয়েছেন ১ হাজার ৪২ ভোট। মটরগাড়ি (কার) প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. জাহাঙ্গীর হোসেন মিয়া পেয়েছেন ৮শ ৪১ ভোট।

১৬ ডিসেম্বর মহাজোটের প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন সাবেক এই সচিব।

বিকল্পধারায় যোগ দেওয়া সাবেক এই বিএনপি নেতা সিলেট-৬ আসন থেকে মহাজোটের মনোনয়ন চেয়েছিলেন। সেটি না পেয়ে বিকল্পধারা থেকে প্রার্থী হন তিনি।

শমসের মবিন প্রার্থী হওয়ায় বিপাকে পড়েছিলেন নুরুল ইসলাম নাহিদ। শেষ পর্যন্ত নাহিদকে সমর্থন দিয়ে সরে দাঁড়ান তিনি।

প্রসঙ্গত, সিলেট-৬ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৩শ ১৫, মোট ভোটকেন্দ্র ১৯১। প্রদত্ত ভোট ৩ লাখ ৯ হাজার ৫শ ৫৫টি। বৈধ ভোটের সংখ্যা ৩ লাখ ৬ হাজার ৬৮। বাতিলকৃত ভোটের সংখ্যা ৩ হাজার ৪শ ৮৭। এ আসনে ভোট পড়েছে ৭৮ দশমিক ৭০ শতাংশ।

আপনার মন্তব্য

আলোচিত