সিলেটটুডে ডেস্ক

৩১ ডিসেম্বর, ২০১৮ ২০:৩০

অনুন্নত যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন চান মাশরাফি

নির্বাচনোত্তর প্রতিক্রিয়া

একাদশ সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের বিজয়ী প্রার্থী মাশরাফি বিন মর্তুজা নির্বাচনোত্তর এক প্রতিক্রিয়ায় বলেছেন, নড়াইলকে দেশের অন্যতম বাসযোগ্য স্থান হিসেবে গড়ে তোলার চেষ্টা করা হবে। এজন্য তার প্রথম পদক্ষেপ হবে অনুন্নত যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন। এরপর খেলাধুলার উন্নয়ন, স্বাস্থ্য, কৃষি, শিক্ষা, দুর্নীতি এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণে ভূমিকা রাখবেন। এজন্য তিনি নড়াইলবাসীর সহযোগিতা কামনা করেছেন।

সোমবার (৩১ ডিসেম্বর) দুপুর ১টার দিকে শহরের তাহেরা কমিউনিটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে নির্বাচনোত্তর এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন। পরে শহরের আওয়ামী লীগ কার্যালয়ের পাশে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে মাশরাফি বলেন, নির্বাচনী গণসংযোগের সময় দেখেছি নড়াইলের সড়ক যোগাযোগ ব্যবস্থা খুবই অনুন্নত। দায়িত্ব নেওয়ার পর এসব যোগাযোগ ব্যবস্থার টেকসই উন্নয়নে কাজ করতে চাই। কাজের মান যাতে ভালো হয় সেদিকেও খেয়াল রাখা হবে।

স্বাস্থ্য ও শিক্ষার ব্যাপারে গুরুত্ব দিয়ে তিনি বলেন, নড়াইলে কোনো মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয় করা যায় কিনা সে ব্যাপারে সম্ভাব্যতা যাচাই করে প্রধানমন্ত্রীর সঙ্গে বসে সিদ্ধান্ত নেওয়া হবে।

কৃষির ব্যাপারে মাশরাফি বলেন, ইতোমধ্যে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন থেকে জেলার দরিদ্র কৃষকদের বিনামূল্যে বীজ দেওয়া হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে এবং কৃষকদের বিভিন্ন সমস্যা কিভাবে সমাধান করা যায় সেজন্য কাজ করবো।

খেলাধুলার বিষয়ে তিনি বলেন, ইতোমধ্যে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন থেকে ক্রিকেট, ফুটবল ও ভলিবল খেলার উন্নয়নের জন্য জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে খেলোয়াড় বাছাই করে তাদের সারা বছর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এ ধারা অব্যাহত থাকবে। এতে তরুণ সমাজের সুস্থ মেধা মনন তৈরি হবে, চাকরি ও কর্মসংস্থানের সুযোগ পাবে এবং তরুণ সমাজ মাদকদ্রব্য থেকে দূরে থাকবে।

খেলার মাঠের মাশরাফি আর রাজনীতির মাঠের মাশরাফির মধ্যে কোনো পার্থক্য থাকবে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, দেশের জন্য যেমন খেলেছি, তেমনি রাজনীতির মাঠে থেকে দেশের সেবা করার চেষ্টা করবো।

আপনার মন্তব্য

আলোচিত