সিলেটটুডে ডেস্ক

০৭ জানুয়ারি, ২০১৯ ১৭:০৭

প্রতিমন্ত্রী পরিচিতি: জাহিদ আহসান রাসেল

গাজীপুরের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হয়েছেন। গাজীপুর-২ আসনের টানা চারবারের এই এমপি এবারই প্রথম মন্ত্রিসভায় স্থান পেলেন।

সোমবার বিকাল ৪টায় তিনি শপথগ্রহণ করেন।

জাহিদ আহসান রাসেল দশম সংসদে যুব ও ক্রীড়া বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বে ছিলেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য।

জাহিদ আহসান রাসেল গাজীপুরের জনপ্রিয় মুখ শহীদ আহসানউল্লাহ মাস্টারের বড় ছেলে।বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে আহসানউল্লাহ মাস্টার খুন হলে উপ-নির্বাচনে জয়ী হন জাহিদ আহসান রাসেল।

পরে ২০১৪ সালের নির্বাচনেও বিপুল ভোটে জয়ী হন তরুণ রাসেল। ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় হ্যাটট্রিক এমপি হন জনপ্রিয় এই এমপি।

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে বিপুল ভোটে জয়ী হন জাহিদ আহসান রাসেল। প্রতিদ্বন্দ্বী সালাহউদ্দিন সরকারকে ৩ লক্ষাধিক ভোটের ব্যবধানে পরাজিত করেন তিনি।

এবার জাহিদ আহসান রাসেল পেয়েছেন ৪ লাখ ১২ হাজার ১৪০ভোট। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির সালাউদ্দিন সরকার পেয়েছেন ১ লাখ ১ হাজার ৪০ ভোট।

জাহিদ আহসান রাসেলের জন্ম ১ জানুয়ারি, ১৯৭৮ সালে।তার জন্মস্থান গাজীপুর জেলার পূবাইল ইউনিয়নের হায়দরাবাদ গ্রামে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্নাতক। লন্ডনে ব্যরিস্টারি পড়ার সময় তার বাবার মৃত্যু হয় দেশে চলে আসেন। তাকে আওয়ামী লীগ উপনির্বাচনে গাজীপুর-২ সদর আসনে প্রার্থী করা হয়। তিনি বিপুল ভোটে জয়ী হন।

আপনার মন্তব্য

আলোচিত