রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৭ জানুয়ারী, ২০১৯ ১৮:১১

প্রতিমন্ত্রী পরিচিতি: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হয়েছেন দিনাজপুর-২ (বিরল ও বেচাগঞ্জ) আসন থেকে সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী।

সোমবার বিকালে তিনি প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন।

খালিদ মাহমুদ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

খালিদ মাহমুদ চৌধুরীর ১৯৭০ সালে ৩১ জানুয়ারি দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার ধানতোলা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বি.কম ডিগ্রি অর্জন করেছেন।

খালিদ মাহমুদ চৌধুরী দিনাজপুর জেলার অন্যতম রাজনীতিবিদ ও বাংলাদেশ কৃষক লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুর রৌফ চৌধুরীর ছেলে। রৌফ চৌধুরীও দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) থেকে ১৯৯৬ সালের নির্বাচনে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন এবং তিনি তৎকালীন সরকারের ডাক, তার ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন।

পেশায় রাজনীতিবিদ খালিদ মাহমুদ চৌধুরী রাজনীতির সঙ্গে সক্রিয় ভাবে যুক্ত আছেন। প্রথম ২০০৮ সালে দিনাজপুর-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হন। ২০১৪ সাধারণ নির্বাচনে তিনি পুনরায় দ্বিতীয়বারের জন্য সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে অংশগ্রহণ করে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১,৪৮,২৪৪ ভোটের ব্যবধানে বিএনপির সাদিক রিয়াজ চৌধুরীকে পরাজিত করেন।

আপনার মন্তব্য

আলোচিত