ইমরান এইচ সরকার

০৯ মার্চ, ২০১৬ ২৩:২১

দেশের ব্যাংক ফাঁকা করে কি এখন রিজার্ভে হাত?

দেশে লুটপাটের মহোৎসব চলছে বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

বুধবার (৯ মার্চ) তাঁর ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে একই সঙ্গে তিনি প্রশ্ন রাখেন, দেশের ব্যাংক ফাঁকা করে কি এখন রিজার্ভে হাত?

ইমরান এইচ সরকারের ফেসবুক পোস্টের বিস্তারিত:

দেশে লুটপাটের মহোৎসব চলছে। ব্যাংকগুলো থেকে হাজার হাজার কোটি টাকা লোপাট করে কোষাগার ফাঁকা করে ফেলা হচ্ছে। আর সেই লোপাটের টাকা দিয়ে বিদেশে সম্পদের পাহাড় গড়ছে একশ্রেণীর লুটেরারা। এই লুটেরাদের আবার 'হাজার কোটি টাকা' কিছু না বলে ইনডেমনিটি দিচ্ছেন তাদের গডফাদারেরা।

এবার হাত পড়েছে আমাদের রক্ত-ঘামে অর্জিত রিজার্ভের টাকায়। তিলে তিলে গড়া রিজার্ভের ৮০০ কোটি টাকা লোপাট হয়ে গেলো অথচ কারো কোনো বিকার দেখছি না! দেখবোই বা কেনো, এদের তো আমার শ্রমিক ভাইদের মতো রক্ত-মাংস পানি করে টাকা আয় করতে হয় না। এরা তো পরজীবী শ্রেণী। এরা অন্যের কষ্টার্জিত অর্থ জবরদখল করেই দিব্যি জীবন কাটিয়ে দেয়। এদের কোনো কষ্ট নাই।

আমি মনেকরি, ব্যাংকিং চ্যানেলের জটিল জটিল নিয়মকানুন পাশ কাটিয়ে এতো বিশাল পরিমাণ টাকা হ্যাক করে নেয়া সম্ভব না যদি বড় বড় রাঘববোয়ালরা এর সাথে সম্পৃক্ত না থাকে। দেশের অর্থনীতিকে দুর্বল করে দিয়ে কিছু চোর বাটপারকে ধনকুবের বানানোর চেষ্টা পরিষ্কার বোঝা যায়। এদের হাজার-লক্ষ কোটি টাকা বানানোর সুযোগ দিয়ে রেল লাইনে ঘুমানো কোটি মানুষের মাথাপিছু আয় বাড়িয়ে কারো ভাগ্যের পরিবর্তন কি আদৌ সম্ভব?

আমি শুধু ভাবি এই ৮০০ কোটি টাকা কিংবা শুধুমাত্র হলমার্কের ৪ হাজার কোটি টাকা দিয়ে কতোগুলো পরিবারকে স্বাবলম্বী করে দেয়া সম্ভব ছিলো! অন্তত ৫ লাখ পরিবারকে। অথচ এই টাকা নাকি 'স্বাধীনতা পদক(!)' বগলদাবা করা মন্ত্রীদের কাছে কিছুই মনে হয় না!

দেশের লোপাট হওয়া টাকার খবর নাই, এরা ব্যস্ত কে কোন পুরস্কার নেবে সেটা নিয়ে। ছি! এভাবে পুরস্কার নিতে কি এদের এতোটুকু লজ্জা লাগে না?

আপনার মন্তব্য

আলোচিত