সোশ্যাল মিডিয়া ডেস্ক

২০ মার্চ, ২০১৬ ২৩:০৬

যুদ্ধাপরাধী সাকা’র নামে শোকপ্রস্তাব গ্রহণ মানে বাংলাদেশের বিরোধিতা

বিএনপির কাউন্সিলে শীর্ষ যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর নামে শোকপ্রস্তাব গ্রহণ করাকে আদালতকে তামাশা বানিয়ে বাংলাদেশের বিরোধিতা বলে মন্তব্য করেছেন যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত।

রোববার (২০ মার্চ) তাঁর ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে বিএনপির সমালোচনা করে সুশান্ত আরও লিখেন,  এ কাজের মাধ্যমে বিএনপি আদালতের প্রতি নীরব হুমকি প্রদর্শন, বাংলাদেশের স্বাধীনতার প্রতি অবজ্ঞাসূচক বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন, মুক্তিযুদ্ধের দিকে থুথু নিক্ষেপ এবং মুক্তিযোদ্ধাদেরকে যারপরনাই অপমান করেছে।

যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর নামে শোকপ্রস্তাব গ্রহণ করায় একজন বাংলাদেশি হিসেবে এর প্রতিবাদ করে তিনি আরও লিখেন, বিশ্বাস করি, পুরো বাংলাদেশ এর প্রতিবাদ করে কঠিন জবাব দেবে।

সুশান্ত দাস গুপ্তের ফেসবুক স্ট্যাটাসের বিস্তারিত-

তার বাবা ফকা চৌধুরীও ছিল রাজাকার। এটি সাকা চৌধুরী নিজ মুখেই বলে গেছে। পিতাপুত্র মিলে শত শত বাংলাদেশীকে হত্যা করেছে। ফকা চৌধুরী বেঁচে থাকলে রাষ্ট্র বাংলাদেশ তার বিচারও করতো। সাকা চৌধুরীর বিচার হয়েছে। দেশের সবাই জানে যে, সাকা চৌধুরী একজন ঘৃণিত মানবতাবিরোধী অপরাধী রাজাকার। আদালতেও তা প্রমাণিত হয়েছে। ফাঁসির দড়িতে ঝুলিয়ে সাকা চৌধুরীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

বিএনপির কাউন্সিল অধিবেশনে এই ঘৃণ্য অপরাধীর জন্য শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে, শোক প্রস্তাব পাঠ করা হয়েছে। রাজনৈতিক বিরোধী দল হিসেবে বিএনপি আওয়ামী লীগের বিরোধিতা করবে, করুক। কিন্তু এখানে তারা আওয়ামী লীগের বিরোধিতা করছে না। তারা এখন প্রকাশ্যে আদালতকে তামাশা বানিয়ে বাংলাদেশের বিরোধিতা করছে।

এ কাজের মাধ্যমে বিএনপি আদালতের প্রতি নীরব হুমকি প্রদর্শন, বাংলাদেশের স্বাধীনতার প্রতি অবজ্ঞাসূচক বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন, মুক্তিযুদ্ধের দিকে থুথু নিক্ষেপ এবং মুক্তিযোদ্ধাদেরকে যারপরনাই অপমান করেছে। বিএনপির এই হঠকারী সিদ্ধান্তের প্রতি একজন বাংলাদেশী হিসেবে প্রতিবাদ করছি। বিশ্বাস করি, পুরো বাংলাদেশ এর প্রতিবাদ করে কঠিন জবাব দেবে।

আপনার মন্তব্য

আলোচিত