নিজস্ব প্রতিবেদক

২৪ মার্চ, ২০১৬ ০১:৪৫

১ রানে হার, ফেসবুক জুড়ে হাহাকার

শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন ১১ রান। প্রথম বলে এক রান নিলেন মাহমুদুল্লাহ। পরের দুই বলে টানা দুই চার হাকালেন মুশফিক। ফলে ৩ বলে বাংলাদেশের প্রয়োজন মাত্র ২ রান। এক রান করলেও ম্যাচ টাই। বাংলাদেশের নিাশ্চিত জয়ই তখন ধরে নিয়েছিলেন সবাই।

অথচ কে জানতো গৌরবময় অনিশ্চিয়তার খেলা ক্রিকেটে আরো নাটকীয়তা বাকী রয়ে গেছে তখনো। সেই ক্রিকেটীয় নাটকীয়তা বাংলাদেশকে উপহার দিলো এক দুঃস্বপ্নের রাত। আশ্চর্য শোনালেও সত্যি পরের তিন বলে একটি রানও নিতে পারেনি বাংলাদেশ।

১ রানেই হেরে গেল টাইগাররা। কাঁদালও কোটি ক্রিকেট ভক্তকে। হেরে যাবার পর হতাশায় ভরা স্ট্যাটাস লিখে অনেকে নিজের উপলব্ধি শেয়ার করছেন নিজের ফেসবুক টাইমলাইনে। 

এমন কিছু স্ট্যাটাস তুলে ধরা হলও:

ক্রিকেটার এনামুল হক তার ফেসবুক টাইমলাইনে লিখেছেন; "আজকে আমি টিম এ নেই তবুও এশিয়া কাপ এর সেই কষ্টময় সময় টার কথা মনে পরে গেল। আবার ও আজকে কাঁদলাম অঝোর এ সবসময় জান দিয়ে ভালবাসি এই দেশকে আমার বাংলাদেশ টিম কে! well played tigers better luck next time please everyone always support them nd try to be with our team" 

 

শামস রাশীদ জয় লিখেছেন; "ভেবেছিলাম আর কিছু লিখবো না আজকে, তবুও লিখছি। একটা কারণে। কয়েকজনকে দেখলাম জম্বি হয়ে গেছেন। কয়েকজনকে দেখলাম জম্বি হয়ে গেছেন। গাভাস্কার কানে মন্ত্র পড়ে দিয়েছেন - এখন উনারাও সেই মন্ত্র আওড়াচ্ছেন। মুশফিক আর রিয়াদ মোটেও গ্লোরির জন্য বা হিরো হবার জন্য এরিয়াল শট খেলেন নাই। অনেকক্ষণ ধরে ব্লকহোলেই শুধু বল আসছিল, চাপ বাড়ছিলো। হঠাৎ টার্গেট নেমে ৩ বলে ২ এ নেমে আসার পর ওরা লোপ্পা বল দেয়ার গ্যাম্বল করেছে। এবং আমাদের ব্যাটসম্যানরা নার্ভ ঠিক রাখতে পারেন নি, লফটেড শট খেলেছেন। দুর্ভাগ্য যে গ্যাপ পান নাই। আপনারা দর্শক বা সাংবাদিক হয়েই নার্ভ রাখতে পারছেন না আর ওরা তো হট সীটে। দয়া করে এই অসাধারণ ফাইটের পর প্রাণপ্রিয় টাইগারদের নিয়ত নিয়ে সন্দেহ করবেন না। আইসিসি এত্ত আয়োজন করেও আমাদের মাথায় সন্দেহ ঢুকাতে পারে নাই, আর গাভাস্কার কি সুন্দর টাইগার সহমর্মী সেজে আমাদের মনে সন্দেহ ঢুকিয়ে দিচ্ছে - জিতে যাচ্ছে গাভাস্কারেরা, আইসিসিরা।ট্র্যাজেডির শেষ দৃশ্যেও চলেন বলি‪ ‎জিতলেও বাংলাদেশ হারলেও বাংলাদেশ‬। উন্নতির রেখা সুস্পষ্ট। সুদিন আসবেই।"

 

শাহাদাত রাসএল নামক একজন ক্রিকেট ভক্ত লিখেছেন; "আজকের ইন্ডিয়ার জয়টা দেখে মনে হচ্ছে আসলেই ভাগ্য বলে কিছু আছে । কারন আজকে ইন্ডিয়া তাদের খেলার যোগ্যতায় জয় পায়নি, জয় পেয়েছে কপালের জোরে। ভাগ্যিস বাংলাদেশ জেতেনি । আজকে যদি বাংলাদেশ জিতে যেতো তবে হয়তো জেদের বসে আইসিসি পুরো বাংলাদেশ দলকেই নিষিদ্ধ করে দিতো ।
অভিনন্দন বাংলাদেশ।"

 

মিরানা আক্তার সুমি নামক একজন লিখেছেন;"আমাদের বড্ড তাড়াহুড়ো। আর একটু ভার দরকার।জাস্ট দুইটা রান লাগতো, দুইটা বল ও ছিল, খালি ধৈর্যটাই ছিল না।"

 

তাজেল আহমেদ চৌধুরী লিখেছেন; "খুবই কষ্ট পেলাম। কিছুই করার নাই।"

 

জেবুন্নেছা খান লিখেছেন;"এভাবে জিতে যাওয়া ম্যাচে হারাটা মেনে নিতে পারছি না কিছুতেই !ম্যাচের এমন পর্যায়ে মুশফিক আর মাহমুদুল্লাহর কাছ থেকে এমন শট!বিশ্বাসই করতে পারছিনা।একেবারে আকাশে তুলে যেন আছাড় দিয়ে মাটিতে ফেললো।" 

উল্লেখ্য, বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে বাঁচা-মরার লড়াইয়ে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ ও ভারত। ম্যাচটিতে টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলেছে ভারত। জবাবে বাংলাদেশের ইনিংস থামে ১৪৫ রানে। ফলে এক রানের আফসোসের হার নিয়ে মাঠ ছাড়ে মাশরাফি বাহিনী।

আপনার মন্তব্য

আলোচিত