সোশ্যাল মিডিয়া ডেস্ক

২৬ মার্চ, ২০১৬ ২১:১৬

প্রথম আলো ও ডেইলি স্টারের খবরে ‘অবাক’ নির্মলেন্দু গুণ

স্বাধীনতা পুরষ্কার প্রদান নিয়ে দৈনিক প্রথম আলো ও ডেইলি স্টার'র খবরে ক্ষোভ প্রকাশ করেছেন নির্মলেন্দু গুণ। একই গ্রুপের মালিকানাধীন এই দুই দৈনিকের সংবাদে স্বাধীনতা পুরষ্কার গ্রহণকারীদের তালিকায় নির্মলেন্দু গুণের আগে সঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরীর বন্যার নাম ছাপা হয়।

বন্যাকে নিজের অনুজা দাবি করে দুই দৈনিকের এমন আচরণে অবাক হয়েছেন বলে নিজের ফেসবুক স্ট্যাটাসে মন্তব্য করেন গুণ।

নির্মলেন্দু গুণ তাঁর ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন-

'বিশিষ্ট সঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা আমার চেয়ে ১২ বছরের ছোট। গত ২৪ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী প্রথমে আমাকে ও আমার পরে বন্যাকে স্বাধীনতা পুরস্কার প্রদান করেছিলেন। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রকাশিত পুস্তিকাতেও আমার সাইটেশনটি বন্যার আগের পৃষ্ঠায় মুদ্রিত হয়েছে। বাসস পরিবেশিত সেদিনের সংবাদেও আমার নাম বন্যার আগে। ২৫ মার্চ তারিখের অধিকাংশ সংবাদপত্রে প্রকাশিত রিপোর্টেই পুরস্কার প্রাপকদের তালিকা তৈরিতে পুরস্কার প্রদানক্রম ও বয়ঃক্রম অনুসৃত হয়েছে।

দুটো সংবাদপত্র পুরস্কার প্রদানক্রম বা প্রাপকের বয়ঃক্রম বা মন্ত্রীপরিষদ কর্তৃক প্রকাশিত পুস্তিকাকে অমান্য করে খবরটি প্রচার করেছে।

ঐ দু'টি জন্মসহোদর পত্রিকাই আমার নাম ছেপেছে আমার অনুজাসম রেজওয়ানা চৌধুরী বন্যার নামের পরে।

পত্রিকা দুটির নাম হলো-- The Daily Star ও তার জন্ম-সহোদর -- প্রথম আলো।

অন্যকিছু না। আমি শুধু অবাক হয়ে ভাবছি-
দুটি ভিন্ন সংবাদপত্র ঐরকম একটা অভিন্ন সিদ্ধান্ত নিতে পারলো কীভাবে?'

নিজের স্ট্যাটাসের সাথে এই দুটি পত্রিকার প্রতিবেদনের ফটোকপিও জুড়ে দেন গুণ।

উল্লেখ্য, এই বছর রাষ্ট্রের সর্বোচ্চ বেসামরিক সম্মান স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনীতদের নাম ঘোষণা হলে নিজের নাম না দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে ফেইসবুকে স্ট্যাটাস লিখেছিলেন নির্মলেন্দু গুণ।

এরপর সরকার গুণকেও পুরস্কারের জন্য মনোনীত করেন। এনিয়ে আলোচনার মধ্যে গুণ বলেছিলেন, ভালবাসা, অর্থ ও পুরস্কার আদায় করে নিতে হয়।

আপনার মন্তব্য

আলোচিত