সোশ্যাল মিডিয়া ডেস্ক

১৮ এপ্রিল, ২০১৭ ২১:৩১

কর্মচারি বাসে চড়ে বাসায় ফিরলেন মন্ত্রী আশরাফ, ছবি ফেসবুকে ভাইরাল

জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম সরকারি কর্মচারিদের জন্যে বাস উদ্বোধন শেষে সে বাসে চেপে সরকারি বাসা ফিরেছেন, এমন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। মন্ত্রীর কর্মচারি বাসে চড়ে বাসা ফেরার ঘটনা ঘটেছে মঙ্গলবার দুপুরে।

মঙ্গলবার মতিঝিলে সরকারি কর্মচারি কল্যাণ বোর্ডের জন্য কেনা ২৮টি বাসের উদ্বোধন করেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। এর পরই বাসে চড়ার শখ হয় তাঁর। বললেন, ‘অনেকদিন হলো বাসে উঠিনি। আজ আমাকে এ বাসে করে বাসায় পৌঁছে দিন।’

দুপুর সাড়ে ১২টার দিকে বাসগুলোর উদ্বোধন করেন মন্ত্রী সৈয়দ আশরাফ। পরে এসব নতুন বাসের একটিতে উঠে বসেন। ওই বাসে করেই মিন্টো রোডের সরকারি বাসায় যান তিনি। বেলা দেড়টার দিকে মিন্টো রোডের বাসায় পৌঁছান তিনি।

এদিকে, মন্ত্রীর বাসে চড়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। অনেকেই মন্ত্রীর সাধারণ জীবনযাপনের ইঙ্গিত করে প্রশংসা করেন।

মাহবুব রাজীব ফেসবুকে মন্ত্রীর বাসে চড়ার দুই ছবি শেয়ার করে লিখেন, "আশরাফ শব্দের অর্থ উচ্চস্তরের মানুষ, মানে ভদ্রলোক। সৈয়দ আশরাফ তিনি শুধু নামে আশরাফ নন, আসলেই আশরাফ বা সজ্জন মানুষ।'

তিনি আরও লিখেন, "জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফ বাস উদ্বোধন শেষে বাসে চড়ে বাসায় ফিরছেন। যেখানে কতিপয় মন্ত্রী আগে থেকে টিভি, প্রিন্ট মিডিয়াকে জানিয়ে যেকোনো কিছুতেই শো-অফ করায় ব্যস্ত থাকেন, কিন্তু সৈয়দ আশরাফ ব্যতিক্রম। তাছাড়া অনর্থক বাগাড়ম্বর করতেও কখনো পছন্দ করেন না।"
একই স্ট্যাটাসে ডা. বাবুল নামের এক ফেসবুক ব্যবহারকারী কমেন্টে লিখেন, "জনপ্রশাসন মন্ত্রী আশরাফুল ইসলাম একজন সাদা মনের মানুষ।। আমার জানামতে তিনি আওয়ামী লীগের একনিষ্ঠ নেতা হিসাবে পরিচিত। দেশনেত্রী শেখ হাসিনা তাহাকে বড় ভাই হিসাবে এবং দলের আস্থাভাজন হিসাবেই জানেন। উনার মধ্যে অনেক গুণাবলী বিদ্যমান। উনার প্রয়াত পিতা সৈয়দ নজরুল ইসলাম ও জাতীয় চার নেতার এক নেতা ছিলেন। যিনি দেশের জন্য উনার জীবন বিসর্জন দিতেও কুণ্ঠাবোধ করেননি। সেই প্রয়াত নেতার সুযোগ্য সন্তান সৈয়দ আশরাফুল ইসলাম।। আজকের জনপ্রশাসন মন্ত্রী। তাদের পরিবারের আত্মত্যাগ জাতি চিরদিন স্মরণ রাখবে।"

আরেফ মাহবুব চারটি ছবি শেয়ার করে লিখেন, "দেখা হয় নাই চক্ষু মেলিয়া ঘরের বাহিরে দু'পা ফেলিয়া..."

সৈকত ভৌমিক চার ছবি ফেসবুকে শেয়ার করে লিখেন, "সকল ছবির ক্যাপশন লাগে না।"

উল্লেখ্য, বাসে মন্ত্রীর সহযাত্রী ছিলেন তাঁর মন্ত্রণালয়ের সচিব ড. মোজাম্মেল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। মন্ত্রীর বাসে চড়ে বাসায় ফেরার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রীর একান্ত সচিব এ এফ এম হায়াতুল্লাহ সংবাদমাধ্যমকে বলেন, ‘মন্ত্রী মহোদয় বাসগুলো উদ্বোধন করে অনেকটা আবেগতাড়িত হয়ে বাসে চড়ার ইচ্ছার কথা জানান।’

আপনার মন্তব্য

আলোচিত