সিলেটটুডে ডেস্ক

১৪ জুলাই, ২০১৭ ২০:৪৬

ভুয়া ভেবে বন্ধ হওয়া শিক্ষামন্ত্রীর ফেসবুক একাউন্ট খুলেছে

ভুয়া ভেবে বন্ধ হয়ে যাওয়া শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ফেসবুক একাউন্ট আবার চালু হয়েছে।  

শুক্রবার বিকেলে শিক্ষামন্ত্রীর অ্যাকাউন্টটি খুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আফরাজুর রহমান।
 
তথ্য কর্মকর্তা বলেন, ‘শিক্ষামন্ত্রী ফেসবুকে অ্যাকাউন্ট খোলার আগে নুরুল ইসলাম নাহিদ নামে আরো একজন ব্যক্তি একটি ফেসবুক অ্যাকাউন্ট খোলেন। ওই অ্যাকাউন্টটি ভেরিফাই করে ফেসবুক। ফলে মন্ত্রীর অ্যাকাউন্ট ব্লক হয়ে যায়।’

তথ্য কর্মকর্তা আরো জানান, বিষয়টি নিয়ে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি গুরুত্বের সঙ্গে বিষয়টি দেখে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সঙ্গে যোগাযোগ করেন। বিটিআরসি কর্তৃপক্ষ ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে মন্ত্রী আগের ফেসবুক অ্যাকাউন্টটি খোলার ব্যবস্থা করেন। এখন থেকে ফিরে পাওয়া অ্যাকাউন্টটিতে শিক্ষামন্ত্রীর ছবি ও তথ্য নিয়মিত আপডেট হবে বলেও জানিয়েছেন আফরাজুর রহমান।

বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, ভুয়া ভেবে তাঁর অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে মন্ত্রী জানিয়েছিলেন তাঁর মেয়ে তাঁর নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট খুলে দিয়েছিলেন। কিছুদিন সেই অ্যাকাউন্ট চালানোর পর অ্যাকাউন্টটি বন্ধ করে দেয় ফেসবুক কর্তৃপক্ষ।

তবে মন্ত্রী নাহিদের নামে ফেসবুকে সার্চ করলে এখনো একাধীক একাউন্ট পাওয়া যাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত