সোশ্যাল মিডিয়া ডেস্ক

০৬ আগস্ট, ২০১৭ ২১:৩২

ন্যায়বিচার প্রতিষ্ঠায় সরকার বদ্ধপরিকর, বিশ্বজিৎ-রায়ের প্রতিক্রিয়ায় জয়

ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে নির্মমভাবে নিহত বিশ্বজিৎ দাস হত্যার মামলায় হাই কোর্টের রায়ের পর ফেসবুকে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও পুত্র সজীব ওয়াজেদ জয়।

বিশ্বজিৎ হত্যার রায়ের সংবাদের একটি লিংক শেয়ার করে তিনি লিখেন, অপরাধী সে যে দলেরই হোক না কেন, ন্যায়বিচার প্রতিষ্ঠায় আমাদের আওয়ামী লীগ সরকার বরাবরই বদ্ধপরিকর।

জয় আরও লিখেন, পূর্বের যে কোন সরকারের তুলনায় বর্তমান সরকারের আমলেই সবচেয়ে বেশি ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠনের নেতাকর্মীদের জেলে পাঠানো হয়েছে। এমনকি সাংসদ ও মন্ত্রীদের আত্মীয়-স্বজনদের অপরাধকেও আমরা বিন্দুমাত্র ছাড় দেইনি।

আমরা আইনকে তার নিজস্ব গতিতে চলতে দেয়ায় বিশ্বাসী, লিখেন সজীব ওয়াজেদ জয়।

উল্লেখ্য, রোববার বিকেলে উচ্চ আদালত মৃত্যুদণ্ড পাওয়া আট আসামির মধ্যে দুজনের মৃত্যুদণ্ড বহাল, চারজনের মৃত্যুদণ্ড পরিবর্তন করে যাবজ্জীবন এবং অপর দুজনকে খালাস দিয়েছেন।

আসামিদের সকলেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী ছিলেন।

যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া ১৩ আসামির মধ্যে যে দুজন আপিল করেছিলেন, তারা খালাস পেয়েছেন। নিম্ন আদালতে যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া পলাতক ১১ আসামির ব্যাপারে আদালত কোনও মন্তব্য করেননি।

বিশ্বজিৎ হত্যা মামলায় ডেথ রেফারেন্স ও আসামিদের আপিলের ওপর রোববার বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এই রায় ঘোষণা করেন।

২০১২ সালের ৯ ডিসেম্বর সকালে পথচারী বিশ্বজিৎ দাসকে বাহাদুর শাহ পার্কের কাছে নৃশংসভাবে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়।

বিশ্বজিৎ হত্যা মামলায় ২০১৩ সালের ১৮ ডিসেম্বর রায় দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪। ২১ আসামির মধ্যে আটজনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত