সোশ্যাল মিডিয়া ডেস্ক

১৭ আগস্ট, ২০১৭ ০৪:৩২

বন্যাকবলিত এলাকায় কোরবানি করতে পারেন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ছবি: সংগৃহীত

দেশের উত্তরাঞ্চল বন্যার কবলে পড়েছে। বন্যাকবলিত এলাকাগুলোতে মানুষজন গবাদিপশু নিয়ে পড়েছে সঙ্কটে।  

বুধবার রাজধানীতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, এপর্যন্ত বন্যায় ১০৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য গত ৪৮ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু হয়েছে। বন্যায় সবচেয়ে বেশি পানিতে ডুবে ৯২ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ ওই সংবাদ সম্মেলনে আরও বলেন, দেশের বন্যা উপদ্রুত ২১ জেলায় ১ হাজার ৮২৪টি মেডিকেল টিম কাজ করছে। প্রতিটি জেলায় পর্যাপ্ত পরিমাণে ওষুধ, খাবার স্যালাইন ও পানি শোধনের বড়ি মজুত আছে।

এদিকে, সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত প্রস্তুতির কথা জানানো হয়েছে। বন্যাকবলিত এলাকাগুলো মেডিকেল টিম সহ পর্যাপ্ত ত্রাণ তৎপরতা চলছে বলেও জানিয়েছে সরকার।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বন্যাকবলিত এলাকাগুলোতে সাহায্যের আহ্বান জানিয়েছেন। আসন্ন কোরবানিতে উত্তরের বন্যা কবলিত এলাকাগুলো থেকে কোরবানির খাসি, গরু কিনে ওখানেই কোরবানির আহ্বান জানিয়ে বলেছেন, তিনি নিজেও সেখানে কোরবানি করবেন।

শাহরিয়ার আলম লিখেন,

সম্ভব হলে এবার কোরবানি ঈদ এবং কোরবানির উদ্দেশ্যে গরু বা খাসী কেনা নিয়ে একটু ভাববেন। উত্তরের যে এলাকাগুলোতে বন্যা হচ্ছে সেই এলাকাগুলোতে প্রচুর কোরবানি উপযোগী গবাদি পশুও আছে।

যারা বিশেষ করে একাধিক কোরবানি দেন, তারা উত্তরের বন্যাকবলিত এলাকা থেকে পশুগুলো ক্রয় করতে পারেন এবং সেইসব স্থানেই কোরবানি করতে পারেন।

হঠাৎ বন্যার কবলে পড়া মানুষেরা অনেক উপকৃত হবেন। আমিও তাই করবো ইনশাআল্লাহ।

আপনার মন্তব্য

আলোচিত