সোশ্যাল মিডিয়া ডেস্ক

১৮ অক্টোবর, ২০১৭ ০২:০৪

মিয়াদ হত্যা: ছাত্রলীগ সাধারণ সম্পাদকের কাছে খোলা চিঠি

সিলেট নগরীর টিলাগড়ে অভ্যন্তরীণ কোন্দলে ছাত্রলীগ কর্মী ওমর আলী মিয়াদ হত্যাকাণ্ডের ঘটনার সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের কাছে ফেসবুকে একটি খোলা চিঠি লিখেছেন সাইদুর রহমান নামের এক ফেসবুক ব্যবহারকারী। যিনি নিজেকে মিয়াদের ভাই পরিচয় দিয়েছেন।

সাইদুর লিখেন-  

শ্রদ্ধেয়,
জাকির ভাই (সাধারণ সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ)

    যদিও আপনি আমার  ফ্রেণ্ডলিস্টে নাই এবং এই পোস্ট আপনার বরাবর পৌঁছানোর সম্ভাবনা খুব একটা আছে বলে মনে হয় না তারপরও ভাই আপনাকে লিখছি কয়েকটা কথা বলার জন্যে, যদি আপনি দেখেন সেই আশায়।

    ভাই আমি কোন রাজনীতির সাথে যুক্ত না তারপরও ফেইসবুকে আপনাকে ফলো করি। আপনার ভাল ভাল সব কাজের জন্যে। আর একজন সিলেটি হিসেবে একটা টান/দাবি তো আছেই।

    ভাই, আজ এখন আমি যেই কথাগুলা লিখবো আমি আসলে কোন দিন ভাবি নাই এই কথাগুলো  আমাকে লিখতে হবে। ছাত্র রাজনীতি একটা দেশের উন্নয়নে, অগ্রগতিতে, সত্য প্রতিষ্ঠায় অবশ্যই দরকার আর আমাদের তরুণ/ছাত্রদের অতীত ইতিহাস তো সবই আপনার জানা, শুধু জানেন না আমার চেয়ে বেশী এবং ভাল জানেন।

    আজ সিলেটে একটা ছেলেকে খুন করা হয়েছে!!! একটা ছেলেকে বুকের বাম পাশে ঠিক হার্ট বরাবর ছিদ্র করে রাস্তায় ফেলে রেখে চলে যায় কে বা কারা। যে ছেলেটা কে মারা হয়েছে সেই ছেলেটা ছাত্রলীগের হয়ে রাজনীতি করতো ভাই। সেই ছেলেটার বুকের যেই পাশে ছুরি দিয়ে আঘাত করে মেরে ফেলা হয়েছে সেই জায়গায় সে জাতির জনক শেখ মুজিবুর রহমান আর দেশরত্ন শেখ হাসিনার সাথে আপনাকেও ভালবেসে খুব যত্নে লালন করেছিল। সে নিজেকে একজন মুজিব সৈনিক বলে দাবি করতো।

    যেই ছেলেটা আপনার সাথে একটা ছবি তুলতে পারলে, আপনার কাছ থেকে একটা ফেইসবুক শেয়ার, একটা ফেইসবুক লাইক, একটা লাভ রিয়েক্ট পাইলে মানুষের কাছে সেটা গর্ব করে বলত। এইতো সেদিন আপনি তার একটা পোস্ট শেয়ার দিয়েছিলেন,আমাকে সেটার স্ক্রিনশট দিয়ে বলেছিল "দেখো ভাই দেখো, জাকির ভাইয়ে আমার পোস্ট শেয়ার দিছইন" ।  সেই ছেলে আজ আর এই দুনিয়াতে নেই!!! যে ছেলেটা আপনার দেখা পাওয়ার জন্যে বারবার ছুটে আসতো ঢাকাতে। ছেলেটা খুন হওয়ার কারণ কি জানেন? -দলীয় কোন্দল!!!!

    এই ছাত্রলীগেরই দুই গ্রুপের কলহের জের ধরে খুন হয় সে। ভাই আমি আপনার কাছে বিচার চাইছি না, বিচারের জন্যে আইন আছে, কিন্তু এই আইন কি পারবে তার বিচার করতে? এর আগের এই একই ঘটনার হয়নি কোন বিচার।

    আমি শুধু বলতে চাই  আজকে খুন হওয়া এই ছেলের মত দেশে হাজার হাজার তরুণ আছে যারা আপনাকে অনুসরণ করে, আপনার মত নেতাকে ভরসা করে যোগ দিচ্ছে রাজনীতিতে। এবং এমন খুনের ঘটনা ঘটছে প্রতিনিয়ত, এইভাবে আর কত মিয়াদ খুন হলে এই খেলা থামবে ভাই???

     আপনি যেহেতু বর্তমান ছাত্রলীগের অন্যতম জনপ্রিয় নেতা, সেহেতু কথাগুলা আপনাকেই বললাম। আমি ছাত্র রাজনীতিকে খারাপ বলছি না এবং আমি এটাও জানি প্রতিটা ছাত্রলীগ কর্মী আপনার কাছে সমান। কিন্তু আপনি ভাল মন্দের বিচারটা তো অন্তত করতে পারেন!
    আর আপনার যদি মনে হয় এটা একটা ব্যক্তিগত কলহের বহিঃপ্রকাশ তাহলে আমি বলবো আপনার একজন সাহসী, সৎ, সুস্থ রাজনীতি যার নেশা ছিল তার জন্যে আপনার কি করা?যদি কিছু করারা থাকে তাহলে অবশ্যই করবেন।

    আমি কিচ্ছু বুঝি না আমি কিচ্ছু জানি না আমি শুধু চাই আপনি যদি মনে করে এই জায়গায় কোন পদক্ষেপ নেওয়া উচিত তাহলে এমন কোন পদক্ষেপ নিন যাতে একই সংগঠনের ভিন্ন গ্রুপের কলহের জের ধরে,দলীয় কোন্দলে বা অন্য যে কোন কারণে হোক  আর কোন ছেলেকে  যেন এইভাবে জীবন দিতে না হয়।

    আধিপত্য বিস্তারের নেশায়  দিন শেষে লোকসান হয় মিয়াদদের পরিবারের।খুন হয় মিয়াদরা।এখনি কোন পদক্ষেপ না নিলে একসময় ছাত্ররাজনীতির উপর থেকে তরুণ সমাজ মুখ তুবড়ে নিবে।

    তার পরিবার চাইলেও তাকে কোন কিছুর বিনিময়ে ফিরিয়ে আনতে পাবেনা, এই শূন্যতা কোন কিছুর বিনিময়েই পূরণ করা সম্ভব না, যে হারায় সে বুঝে হারানোর যন্ত্রণা। কিন্তু যে ছেলেটা আপনাদের উপর ভরসা করে এসেছিল ছাত্র রাজনীতিতে এবং শেষে এসে জীবন দিলো,অন্তত তার রুহের শান্তির জন্যে হলেও আপনার এবং দেশের হাজার হাজার ছাত্রের এই স্বপ্নের সংগঠনকে একটি সুন্দর, সাবলীল রূপ দিবেন এই প্রত্যাশায়.....

    সেই ছেলের এক অভাগা ভাই

আপনার মন্তব্য

আলোচিত