সিলেটটুডে অনলাইন ডেস্ক

০৪ মার্চ, ২০১৮ ১৩:২৬

জাফর ইকবালের উপর হামলার ঘটনায় তারকাদের নিন্দা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইইই বিভাগের একটি অনুষ্ঠানে জনপ্রিয় লেখক ও একই বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলাকে ন্যক্কারজনক আখ্যা দিয়ে নিন্দা জানাচ্ছেন দেশের সাধারণ মানুষ। সেই কাতারে যোগ দিয়েছেন দেশের ছোট ও বড় পর্দার তারকা ও শিল্পীরাও।

জাফর ইকবালের উপর হামলার পর পরই নাট্যকার চয়নিকা চৌধুরী ফেসবুকে লিখেন,ড.জাফর ইকবাল ছুরিকাহত। বাকযুদ্ধ আমি। চারদিকে ঘোর অন্ধকার। কী হচ্ছে এসব! সব খারাপ খারাপ মন ভাঙার খবর। ভালো লাগছে না! অনেক খারাপ লাগা সব মিলিয়ে। অনেক কষ্ট। স্যার,আমরা দুঃখিত।

অভিনেত্রী শানরৈ দেবী শানু লিখেন: রক্ত ঝরালেই কি সৃষ্টি মরে? সৃষ্টি বেঁচে থাকে সৃষ্টির তরে। পশুদের ছুরিতে শুধু রক্তই ঝরে।

অভিনেতা সাজু খাদেম বলেন: ড. জাফর ইকবাল স্যার আহত…তীব্র নিন্দা জানাচ্ছি।

মারিয়া নূর লিখেন: এটা খুবই ভয়ংকর এবং অবিশ্বাস্য একটা ঘটনা! প্রার্থনা করি তিনি দ্রুত সুস্থ হয়ে উঠুন।

অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী কর বলেন: ড. জাফর ইকবাল স্যার আহত… তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই বিভিন্ন হুমকির মধ্যে থাকা ড. জাফর ইকবালের উপর শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। নিজ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই হামলার শিকার হনকম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জাফর ইকবাল। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের পেছন থেকে অধ্যাপক জাফর ইকবালের মাথায় ছুরিকাঘাত করেন আনুমানিক ২৫ বছর বয়সী ওই যুবক।

পরে তাকে শিক্ষার্থীরা ধরে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন। আর অধ্যাপক জাফর ইকবালকে উদ্ধার করে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারপর রাতেই হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়। ঢাকায় পৌঁছেই ড. মুহম্মদ জাফর ইকবালকে সিএমএইচে ভর্তি করানো হয়।

বর্তমানে তিনি সজ্ঞান ও আশঙ্কামুক্ত আছেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকরা।

 

আপনার মন্তব্য

আলোচিত