নিজস্ব প্রতিবেদক

১৭ এপ্রিল, ২০১৮ ২৩:০২

রাজীবের দুই ভাইয়ের লেখাপড়ার দায়িত্ব নিতে চান অনন্ত জলিল

হাত হারানোর পর প্রাণ হারানো সরকারি তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের দুই ভাইয়ের লেখাপড়ার দায়িত্ব নিতে চান চিত্রনায়ক অনন্ত জলিল।

রাজীবের মৃত্যুর পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মঙ্গলবার (১৭ এপ্রিল) রাতে তার জন্মদিনে দেওয়া এক পোস্টে পরিবারহারা এই দুই সন্তানের দায়িত্ব নেওয়ার আগ্রহ প্রকাশ করেন তিনি।

গত ৩ এপ্রিল রাজধানীতে দুই বাসের রেষারেষিতে পড়ে ডান হাত হারান। এরপর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান সোমবার রাত ১২:৪০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কলেজছাত্র রাজীব লেখাপড়ার পাশাপাশি একটি কম্পিউটারের দোকানে কাজ করতেন। তৃতীয় শ্রেণিতে পড়ার সময় মাকে হারান রাজীব। অষ্টম শ্রেণি ওঠার পর হারান বাবাকেও। এরপর থেকে ছোট দুই ভাইয়ের বাবা-মা ছিলেন রাজীব। তার দুই ভাই মেহেদী হাসান (১৩) ও আব্দুল্লাহ (১১) রাজধানীর তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা ও এতিমখানায় সপ্তম শ্রেণিতে পড়ে মেহেদী আর ষষ্ঠ শ্রেণিতে পড়ছেন আব্দুল্লাহ।

অনন্ত জলিল ফেসবুকে লিখেন-

বন্ধুগণ, আসসালামু আলাইকুম। আজকের দিনে আল্লাহতায়ালা তার সুন্দর ধরণী আর সুন্দর সুন্দর সৃষ্টির মাঝে আমাকে পাঠিয়েছেন, আজ আমার জন্মদিন , তাই শুকুর আলহামদুলিল্লাহ্‌। রাব্বুল আলআমিনের নিকট আমি কৃতজ্ঞ, এ কারণে যে এমন আনন্দের দিনে তিনি আমাকে সপরিবারে মক্কায় অবস্থান করার সুযোগ করে দিয়েছেন। তবে মন খারাপ আরেক কারণে, সকালে দেশের অধিক জনপ্রিয় দৈনিক খবরের কাগজ প্রথম আলোর একটি সংবাদ দেখে। কিছু দিন আগে বাস দুর্ঘটনায় রাজিব নামে একজন মেধাবী শিক্ষার্থী তার হাত হারিয়ে ছিলেন। এবং আজ তিনি পৃথিবী হতে বিদায় নিয়েছেন। যা আমাকে বেশ মর্মাহত করেছে। বাবা-মা হারা এই সন্তান তার ছোট দুই ভাইকে পিতা-মাতার স্নেহ দিয়ে আগলে রেখেছিলো। কিন্তু রাজিবের অকাল বিদায়ে তার দুই ছোট ভাইয়ের ভবিষ্যৎ হুমকির মুখে পড়েছে। তাই আমার জন্মদিনে আমি চাচ্ছি যে পরিবার হারা এই দুই সন্তানের পড়ালেখার দায়িত্ব নিতে। আশা করি জনপ্রিয় দৈনিক আলোর সংশ্লিষ্ট কর্মকর্তা আমাকে রাজিবের দুই ভাইয়ের দায়িত্ব নিতে এবং তাদের খোঁজ পেতে সর্বাত্মক সহযোগিতা করো তাদের ভবিষ্যৎ সুন্দর জীবন-যাপনের জন্য সাহায্য করবেন। খোদা হাফেজ।

আপনার মন্তব্য

আলোচিত