সোশ্যাল মিডিয়া ডেস্ক

০২ জুন, ২০১৮ ০১:২৯

আলোচনায় সাংসদ বদির দেশত্যাগ

দেশজুড়ে চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে ওমরাহ পালনের উদ্দেশে দেশত্যাগ করা সাংসদ আবদুর রহমান বদিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা শুরু হয়েছে। ইয়াবা ব্যবসার সঙ্গে তার জড়িত থাকা নিয়েও চলছে আলোচনা। অনেকের অভিযোগ নিজেকে বাঁচাতে ওমরাহ পালনের নামে দেশ ছেড়েছেন আলোচিত-সমালোচিত এই সাংসদ।

আবদুর রহমান বদি কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সরকারদলীয় সংসদ সদস্য। বৃহস্পতিবার রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের উদ্দেশে তিনি বাংলাদেশ ত্যাগ করেন।

এদিকে, এমপি আবদুর রহমান বদি ওমরাহ হজ পালনের উদ্দেশে সৌদি আরব গেলেও একটি সূত্র বলছে, মাদকবিরোধী অভিযানকে কেন্দ্র করে বহুল আলোচিত এই এমপি দেশ ত্যাগ করেছেন। তবে এমপি বদির ব্যক্তিগত সহকারী হেলাল উদ্দিনের দাবি, এমপি আবদুর রহমান বদি ওমরাহ হজ পালনের উদ্দেশে সৌদি আরব গেছেন। তার সঙ্গে আছেন বন্ধু গিয়াস উদ্দিন, নুরুল আকতার ও উখিয়ার মৌলবি আলী নুরী।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাংবাদিক মোস্তফা ফিরোজ আবদুর রহমান বদির দেশত্যাগের একটি সংবাদের লিংক সেয়ার করে লিখেছেন, ভালো কাজই করেছেন। ছোয়াবও কামাবেন, আবার দেশে থাকার এতো ঝুট ঝামেলাও এড়ালেন। তবে, তিনি যে সম্মানের সাথে যেতে পেরেছেন এই জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ। জনপ্রতিনিধির সম্মান রক্ষা করা একটি সাংবিধানিক দায়িত্ব।

প্রবাসী সাংবাদিক ফজলুল বারী লিখেন, আল্লার কাছেও তার কিন্তু মাফ নাই।

এইচ এম নজরুল ফেসবুকে লিখেন, দেশ ছাড়লেন এমপি বদি। ভালো থাকবেন আল্লাহ রাস্তায়!! দেশে কোন ইয়াবা গডফাদার বা ব্যবসায়ী নেই সব মিডিয়ার সৃষ্টি!! দেশবাসী সকলে বদি ভাইয়ের জন্য দোয়া করবেন।

এদিকে দেশব্যাপী চলমান মাদকবিরোধী অভিযান চলাকালে এমপি বদির সৌদি আরব যাওয়াকে কেউ কেউ ভিন্নভাবে দেখছেন। টেকনাফ উপজেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, দেশজুড়ে মাদকবিরোধী অভিযান চলার সময় এমপি বদির হঠাৎ করে সৌদি আরবে যাওয়াটা একধরনের কৌশল। অভিযান থেকে বাঁচতেই তিনি সৌদি আরব গেছেন।

তবে এমপি বদির ব্যক্তিগত সহকারী হেলাল উদ্দিন দাবি করেন, মাদকবিরোধী অভিযানের ভয়ে দেশ ছাড়ার বিষয়টি সত্য নয়। তিনি অনেক আগেই ওমরাহ পালনের সিদ্ধান্ত নিয়েছেন। সব নিয়মনীতি মেনে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে তিনি সৌদি আরব গেছেন। আর ১৭ জুন দেশে ফিরবেন তিনি। তখন বুঝবেন এমপি সাহেব কি পালিয়েছে না ওমরাহ পালনে গেছেন।

আপনার মন্তব্য

আলোচিত