অনলাইন ডেস্ক

১৯ নভেম্বর, ২০১৮ ১৮:৩৭

রাজনীতির জগতটাকে সার্কাস বানিয়ে ফেলা হয়েছে

বাংলাদেশের রাজনীতির জগতটাকে সার্কাস বানিয়ে ফেলা হয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ভেরিফায়েড আইডিতে লেখা এক পোস্টে তসলিমা নাসরিন এ মন্তব্য করেন।

একাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টির দলীয় মনোনয়ন ফরম কিনে আলোচনায় আসা হিরো আলমের সমালোচনা করেন এ লেখিকা। বলেন,

বাংলাদেশের মিডিয়াগুলো হিরো আলম নিয়ে পড়েছে। পাগলের মতো তার সাক্ষাতকার নিচ্ছে সবাই। বাজারের জনপ্রিয় গানের সংগে লিপ মিলিয়ে ভাড়া করা 'অভিনেত্রী'র সঙ্গে তার যে নাচানাচির ভিডিও ইউটিউবে আছে, সেগুলো নিতান্তই কুরুচিপূর্ণ, হাস্যকর এবং বিরক্তিকর জিনিস।

তসলিমা নাসরিন লিখেন:

বাংলাদেশের মিডিয়াগুলো হিরো আলম নিয়ে পড়েছে। পাগলের মতো তার সাক্ষাতকার নিচ্ছে সবাই। বাজারের জনপ্রিয় গানের সংগে লিপ মিলিয়ে ভাড়া করা 'অভিনেত্রী'র সঙ্গে তার যে নাচানাচির ভিডিও ইউটিউবে আছে, সেগুলো নিতান্তই কুরুচিপূর্ণ, হাস্যকর এবং বিরক্তিকর জিনিস। সেগুলোর দর্শক বাংলাদেশের লক্ষ লক্ষ মানুষ। মানুষের ''ভালোবাসা'' পেয়ে হিরো আলম এখন ভোটে দাঁড়াচ্ছেন। একসময় মন্ত্রী হবেন। হয়তো প্রধানমন্ত্রীও হবেন।

আসলে হিরো আলম বাংলাদেশের মন্ত্রী প্রধানমন্ত্রী হওয়ার জন্য উপযুক্ত লোক। দেশটাও হিরো আলমের উপযুক্ত হয়ে উঠেছে এতদিনে।

গরিব থেকে ধনী হলে, বা স্ট্রাগল করে বড় হলে বা সোজা সরল হলেই কি ভোটে দাঁড়ানোর যোগ্য হয় কেউ? লোকে বলে হয়। দুর্নীতিগ্রস্ত আর কুটিল জটিল রাজনীতিক দেখতে দেখতে মানুষ এখন সাদাসিধে কাউকে দেখলেই তাকে দেশ শাসনের ভার দিতে চায়।

সাদাসিধে আর সৎ হলেই যে ভালো রাজনীতিক হওয়া সম্ভব তা তো নয়। রাজনীতির জগতটাকে একটা সার্কাস বানিয়ে ফেলেছে দেশটা। বাংলাদেশের সংসদে তো কম ক্লাউন নেই। হিরো আলম নামে নতুন এক ক্লাউনের নিশ্চয়ই ওখানে জায়গা হবে।

আপনার মন্তব্য

আলোচিত