সোমবার, , ১০ ডিসেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

২৮ নভেম্বর, ২০১৮ ১৩:৩১

‘বাবাকে ভোট দেবেন না’, ছেলের ভিডিও

বাবা বিএনপির প্রার্থী, আর এদিকে ছেলে আওয়ামী লীগের সমর্থক- এমন অবস্থায় বিএনপি থেকে বাবার মনোনয়নপ্রাপ্তিতে ছেলে বাবার বিরুদ্ধে অবস্থান নিয়ে ফেসবুকে ভিডিওবার্তা প্রকাশ করেছেন। ওই ভিডিওবার্তায় বাবাকে ভোট না দেওয়ার আহবান জানিয়েছেন ছেলে। ঘটনাটি চট্টগ্রাম-১ আসনের।

নিয়াজ মোরশেদ এলিট আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়। তরুণ এই ব্যবসায়ী কেন্দ্রীয় আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য পদ। অন্যদিকে তার বাবা বড় তাকিয়া গ্রুপের চেয়ারম্যান মনিরুল ইসলাম ইউছুফ কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতির পদে রয়েছেন।

নিজের ফেসবুকে দেয়া এক ভিডিও পোস্টে তিনি বলেন, আমার বাবা মনিরুল ইসলাম ইউসুফ আগামী নির্বাচনে চট্টগ্রাম-১ আসন থেকে বিএনপি-জামায়াত জোটের মনোনয়ন পেয়েছেন।

‘আমি একমাত্র ছেলে হিসেবে আপনাদের বলছি- আমার বাবাকে আপনারা ভোট দেবেন না। আমি আবারও বলছি- আপনারা আমার বাবাকে ভোট দেবেন না।’

তিনি বলেন, আমি আবারও বলছি- আপনারা আমার বাবাকে ভোট দেবেন না। আমি কেন বলছি, সেটি আমি একটু আপনাদের সঙ্গে বিস্তারিত শেয়ার করি।

এলিট বলেন, আমাদের পুরো পরিবার ও আমার বাবা একজন মুক্তিযোদ্ধা। আমরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে এ জীবনটি পার করেছি।

‘বিএনপির মতো একটি সর্বহারা দল, বিএনপি-জামায়াত জোটের মতো জঙ্গি এবং মানুষ পোড়ানোর যে একটা জোট, সে জোটে আমার বাবার মতো একজন মুক্তিযোদ্ধা রিপ্রেজেন্ট করছে, এটি আমার নিজের কাছে খুব একটা লজ্জা অনুভূত হচ্ছে।’

তিনি বলেন, আমি একটি জিনিস বলতে চাই- শুধু লন্ডন কানেকশন থাকলে, লন্ডনের সঙ্গে ভালো সম্পর্ক থাকলে যে নমিনেশন পাওয়া যায় এটি একটি উদাহরণ।

‘চট্টগ্রাম-১ এর মিরসরাইয়ের জনগণকে আহ্বান জানাচ্ছি- আপনারা বিএনপি-জামায়াতকে, ধানের শীষকে এবং আমার বাবাকে বর্জন করুন’।

ভিডিওতে তিনি নৌকায় মনোনীত প্রার্থীকে ভোট দিতে মিরসরাইয়ের লোকজনকে আহ্বান জানিয়েছেন। এলিট বলেন, বঙ্গবন্ধুর আদর্শ পুনরুজ্জীবিত করতে আমরা সবাই একসঙ্গে কাজ করি। আমরা চাই এ দল, এ জোট যেন বাংলাদেশের কোনো জায়গায় রিপ্রেজেন্ট করতে না পারে।

বিএনপি থেকে এই আসনে মনোনয়নপত্র পেয়েছেন উপজেলা পরিষদের নির্বাচিত (এখন সাময়িক বরখাস্ত) চেয়ারম্যান নুরুল আমিন, চট্টগ্রাম চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের সাবেক সভাপতি কামাল উদ্দিন আহমেদ ও মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় নেতা মনিরুল ইসলাম ইউসুফ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তা দেওয়ার কারণ সম্পর্কে নিয়াজ মোরশেদ এলিট বলেন, 'আমি আমার আদর্শের জায়গা থেকে এই কাজটি করেছি। আমি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বড় হয়েছি। এই জায়গায় আমার বাবা ছাড়া অন্য কেউ থাকলেও আমি একই বার্তা পাঠাতাম। আমার বাবার জন্য আমি আমার রাজনৈতিক আদর্শ বদল করিনি। এই ভিডিও বার্তা দেওয়ার পর অনেকেই সেটা ইতিবাচক এবং নেতিবাচক হিসেবে নিচ্ছে। এতে আমার কিছু যায় আসে না। আমি আমার আদর্শের জায়গা থেকে এটি করেছি।'

আপনার মন্তব্য

আলোচিত