রবিবার, ২০ অক্টোবর ২০১৯ ইং

সোশ্যাল মিডিয়া ডেস্ক

২০ মে, ২০১৯ ১৭:৫২

‘খেতে চাইলাম দুধ, হয়ে গেল ছানা’

টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা মন্ত্রী মোস্তাফা জব্বারকে রোববার শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় তাকে।

রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রী পরিষদে এ রদবদল করেন। এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারির পর ফেসবুকে একটি স্ট্যাটাস দেন মোস্তাফা জব্বার।

রোববার রাত ১২টার দিকে মন্ত্রী তার ভেরিফায়েড ফেসবুক একাউন্ট থেকে দেওয়া স্ট্যাটাসে লিখেন-

‘খেতে চাইলাম দুধ হয়ে গেল ছানা। সময়টাই বিবর্তনের।’

এ স্ট্যাটাসের সঙ্গে মোস্তাফা জব্বার একটি বাটিতে ছানার ছবিও জুড়ে দেন।

মন্ত্রিসভায় রদবদলের পর মন্ত্রীর এ স্ট্যাটাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনার জন্ম দিয়েছে। অনেকে একে রহস্যজনক বলেও মন্তব্য করেছেন।

মন্ত্রীর এই স্ট্যাটাসের নিচেই ফেরদৌস আনাম জীবন নামে একজন মন্তব্য করেছেন- 'স্যার, বিষয়টি কি আজকের ঘটে যাওয়া ঘটনার সাথে ইংগিত স্বরূপ?'

এর জবাবে অবশ্যই মোস্তাফা জব্বার লিখেছেন- 'কেন? দুধ এমনিতেই ছানা হয় না?'

উল্লেখ্য, রোববার মন্ত্রিসভায় রদবদল করে একটি প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী করা হয় মোস্তাফা জব্বারকে। এর আগে মোস্তাফা জব্বার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উভয় বিভাগেরই মন্ত্রী ছিলেন।

২ জানুয়ারি ২০১৮ সালে প্রথমবারের মতো ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী হন। এর সঙ্গে তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন জুনাইদ আহমেদ পলক।

পরবর্তীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর চলতি বছরের ৭ জানুয়ারি দ্বিতীয়বারের মত ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছিলেন মোস্তাফা জব্বার।

আপনার মন্তব্য

আলোচিত