সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৭ অক্টোবর, ২০১৯ ২২:২৮

আবরার হত্যার দায় ব্যক্তি বিশেষের, মন্তব্য রাব্বানীর

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের দায় কোনোভাবেই সংগঠনের নয় বলে দাবি করেছেন সদ্য পদচ্যুত ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ঢাকসুর জিএস গোলাম রাব্বানী।

সোমবার (৭ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ভেরিফায়েড আইডিতে দেওয়া এক পোস্টে গোলাম রাব্বানী এই মন্তব্য করেন।

গোলাম রাব্বানী লিখেন-

দায়টা কোনভাবেই সংগঠনের নয়, সংগঠন তো শিক্ষা-শান্তি-প্রগতির মূলমন্ত্রে উজ্জীবিত হবার দীক্ষা দেয়; সত্য, সুন্দর, ইতিবাচকতা আর মানবিকতার জয়গান গাইতে শেখায়।

দায়টা ব্যক্তি বিশেষের। তবে পরিতাপের বিষয়, এক মন দুধে কয়েক ফোটা গো-মূত্রের ন্যায় গুটিকয়েক বিপথগামী, প্রতিক্রিয়াশীলদের অপকর্মের দায়ভার পুরো সংগঠনের উপরই বর্তায়।

ঘটনা যাই হোক, আইনের ছাত্র হিসেবে এটুকু বুঝি, মার্ডার ক্যান নট বি জাস্টিফাইড বাই এনি মিনস!

অপরাধীর একটাই পরিচয়, সে অপরাধী! সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আবরারের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

উল্লেখ্য, রোববার সন্ধ্যায় বুয়েট শাখা ছাত্রলীগ নেতারা আবরার ফাহাদ ডেকে পাঠান। ওই সময় তারা আবরারের সাম্প্রতিক সময়ে ফেসবুক দেওয়া পোস্টগুলো নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। ছাত্রলীগ নেতারা শিবির সন্দেহে তাকে পেটালে রাত ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সিঁড়ি থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি কুষ্টিয়া শহরে।

আপনার মন্তব্য

আলোচিত