বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ইং

স্পোর্টস ডেস্ক

৩০ অক্টোবর, ২০১৯ ০৯:৫৬

নিষিদ্ধ সাকিব, সতীর্থদের কে কী বলছেন

দেশসেরা ক্রিকেটার, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের আইসিসি কর্তৃক নিষেধাজ্ঞায় ব্যথিত গোটা ক্রিকেট পাড়া। এদিকে দলের প্রিয় সতীর্থকে হারিয়ে আপ্লুত ক্রিকেটাররা। সাকিব ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যম সতীর্থ ক্রিকেটারদের অনেকেই নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

ফেসবুকে সাকিবকে হারানোর বেদনা প্রকাশের পাশাপাশি আবার দাপটের সঙ্গে ক্রিকেটে তিনি ফিরে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন টাইগার ক্রিকেটাররা।

মঙ্গলবার (২৪ অক্টোবর) আইসিসি সাকিব আল হাসানকে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ সব ধরনের ক্রিকেটে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে। সাকিবের বিরুদ্ধে সবমিলিয়ে তিনটি অভিযোগ এনেছে আইসিসি। সাকিব এই তিনটি অভিযোগই স্বীকার করে নিয়েছেন।

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ফেসবুকে লেখেন, দীর্ঘ ১৩ বছরের সহযোদ্ধার আজকের ঘটনায় নিশ্চিতভাবেই কিছু বিনিদ্র রাত কাটবে আমার। তবে কিছুদিন পর এটা ভেবেও শান্তিতে ঘুমাতে পারব যে, তার নেতৃত্বেই ২০২৩ সালে আমরা বিশ্বকাপের ফাইনালে খেলব। কারণ নামটি তো সাকিব আল হাসান...!!!

মাহমুদউল্লাহ রিয়াদ তার ফেসবুকে লেখেন, তুমি (সাকিব) এখনো আমাদের সবার মাঝে সেরা এবং সেরাই থাকবে। আমার সমর্থন তোমার সঙ্গে আছে। আল্লাহ তোমাকে শক্তি দান করুক। দাপটের সঙ্গে ফিরে আসো।

মুশফিকুর রহিম লেখেন, আমরা ১৮ বছর ধরে এক সঙ্গে আন্তর্জাতিক অঙ্গনে খেলেছি। এটা খুবই দুঃখজনক তোমাকে (সাকিব) ছাড়া মাঠে নামতে হবে। আমি আশা করি, সাকিব বীরের মতো ফিরে আসবে। তোমার জন্য আমার এবং পুরো বাংলাদেশের সমর্থন থাকবে। শক্ত থাকো। ইন শা আল্লাহ।

জাতীয় দলের ব্যাটসম্যান লিটন কুমার দাস লিখেন, আপনিই সেরা। আরও শক্তিশালী হয়ে ফিরে আসুন।

সাকিবের অনুপস্থিতিতে টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব পাওয়া মমিনুল হক লেখেন, সত্যিকার অর্থে হৃদয় ভেঙে গেছে। সাকিব একজনই। আপনাকে ভালোবাসি ভাই। আপনি বাংলাদেশ ক্রিকেটের গর্ব।

সৌম্য সরকার লিখেছেন, ২২ গজের উইকেটে, ড্রেসিং রুমে, টিম বাসে, টিম হোটেলে আপনার শূন্যতা আমাদের জন্য কোনোভাবেই কাম্য নয়। আমি জানি না এই পরিস্থিতিতে কি বলতে হয় বা লিখতে হয়। শুধু এইটুকু বিশ্বাস করি আপনি ফিরে আসবেন, আগের থেকে আরও পরিণত হয়ে। কারণ আপনি সাকিব আল হাসান।

সাব্বির রহমান লিখেছেন, আপনি ছাড়া বাংলাদেশ ক্রিকেট নিয়ে চিন্তা করাটাই দুঃখজনক। আমি আশা করি, আপনি আরও পরিণত হয়ে দলে ফিরে আসবেন। আমার প্রার্থনা আপনার সঙ্গে থাকবে।

মোসাদ্দেক হোসেন সৈকত লিখেছেন, আপনাকে মিস করব ভাই। আশা করি, আপনি আরও পরিণত হয়ে দলে দলে ফিরে আসবেন। আমার প্রার্থনা আপনার সঙ্গে থাকবে।

অলরাউন্ডার সাইফুদ্দিন লিখেছেন, বাংলাদেশ ক্রিকেটের জন্য খুবই দুঃখজনক সংবাদ। সাকিব ভাই আপনার প্রতি আমাদের ভালোবাসা রইলো। আমরা আপনার সঙ্গেই আছি। আরও পরিণত হয়ে কামব্যাক করবেন যেটা আপনি সবসময়ই করে থাকেন।

আপনার মন্তব্য

আলোচিত