COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

54

Confirmed Cases,
Bangladesh

06

Deaths in
Bangladesh

25

Total
Recovered

925,053

Worldwide
Cases

46,399

Deaths
Worldwide

193,431

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

নিউজ ডেস্ক

০৯ জানুয়ারি, ২০১৫ ২৩:২৬

অবশেষে প্যারিসে দীর্ঘ গুলির লড়াইয়ে নিহত দুই জঙ্গি-ভাই , ৪ জিম্মি মৃত, উদ্ধার ১

ফ্রান্সের প্যারিসে অবশেষে পুলিশের গুলিতে নিহত হল দুই জঙ্গি

 উত্তর-পূর্ব প্যারিসে সুপার মার্কেটের একটি গোডাউনে লুকিয়ে ছিল জঙ্গিরা।পরে তারা একটি দোকানে ঢুকে যায়। পুলিশ পুরো এলাকা ঘিরে ফেলে। পরে তারা একটি দোকানে ঢুকে পাঁচ জনকে জিম্মি করে রাখে। অবশেষে পুলিশের সঙ্গে দীর্ঘক্ষণ গুলির লড়াইয়ে মৃত্যু হয় দুই জঙ্গির।  এক জিম্মি পুলিশ উদ্ধার করেছে বলে জানা গেছে। সুপার মার্কেটে ৪ জিম্মির মৃত্যু হয়েছে বলেও জানা গিয়েছে। ব্যঙ্গ-পত্রিকা শার্লি এবদো দফতরে হানায় ওই দুই জঙ্গি যুক্ত ছিল বলে শনাক্ত করা গেছে।ওই দুজন সম্পর্কে ভাই বলে জানা গেছে।সন্ধে নামার পরই পুলিশ ওই দুই জঙ্গির বিরুদ্ধে দোকানে ঢুকে অভিযান চালানোর সিদ্ধান্ত নেয়। ছোট ওই প্রিন্টিংয়ের দোকানে ঢুকে জঙ্গিদের হত্যা করে পুলিশ।ঘটনায় এক পুলিশ অফিসার জখম হয়েছেন বলে জানা গেছে। সুপার মার্কেট এলাকায় চারটি বিস্ফোরণ হয়েছে বলে খবর।

উল্লেখ্য, শার্লি এবদোর দফতরে হামলার পর প্যারিস পুলিশের সঙ্গে জঙ্গিদের লড়াই চলছিল। জঙ্গিরা পালিয়ে বেড়াচ্ছিল।তাদের ধরতে অভিযান চালাচ্ছিল পুলিশ। জঙ্গিদের থাকার খবর পেয়ে এদিন পুলিশ উত্তর-পূর্ব প্যারিসের শিল্প এলাকায় দুই জঙ্গিকে ঘিরে ফেলে।

 এদিন একটি দ্রুত গতির গাড়ি পুলিশ ধরার চেষ্টা করলে আরোহীরা গুলি চালাতে শুরু করে।এরপর তারা একটি বাড়িতে ঢুকে যায়।এক মহিলাকে তারা পণবন্দীও করে নেয়।যে বাড়িতে তারা ঢোকে আদতে সেটি একটি গুদাম।

সূত্রের খবর, শুক্রবার সকালে ওই দুই ভাই একটি পিউগট গাড়ি চুরি করে পালানোর চেষ্টা করে।কিন্তু দ্রুত গতিতে ওই গাড়িটিকে পুলিশ ধরতে গেলে তারা গুলি চালাতে শুরু করে।

আপনার মন্তব্য

আলোচিত