নিউজ ডেস্ক

৩০ জানুয়ারি, ২০১৫ ১৮:৪৭

নাশকতা বন্ধে গণজাগরণ মঞ্চের গণস্বাক্ষর কর্মসূচি শুরু

২৫ মার্চ পর্যন্ত স্বাক্ষর গ্রহণ চলবে। ২৬ মার্চ জাতীয় সংসদে মাননীয় স্পিকার এবং মাননীয় রাষ্ট্রপতির কাছে গণস্বাক্ষর হস্তান্তর করা হবে।

রাজনৈতিক কর্মসূচির নামে নাশকতা, সহিংসতা আর পেট্টোলবোমার মাধ্যমে মানুষ পুড়িয়ে মারা, সহিংসতা বন্ধ এবং জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধসহ ছয় দফা দাবিতে গণস্বাক্ষর অভিযান শুরু ও শুক্রবার শাহবাগে সমাবেশ করেছে গণজাগরণ মঞ্চ।

২৫ মার্চ পর্যন্ত স্বাক্ষর গ্রহণ চলবে। ২৬ মার্চ জাতীয় সংসদে মাননীয় স্পিকার এবং মাননীয় রাষ্ট্রপতির কাছে গণস্বাক্ষর হস্তান্তর করা হবে।

শুক্রবার (৩০ জানুয়ারি) বিকেল ৪টার দিকে রাজধানীর শাহবাগে নিজে স্বাক্ষর করার মাধ্যমে গণস্বাক্ষর অভিযানের আনুষ্ঠানিক সূচনা করেন খ্যাতিমান ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী।  

হরতাল-অবরোধের নামে দেশব্যাপী জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার প্রতিবাদে প্রগতিশীল কয়েকটি সামাজিক, সাংস্কৃতিক এবং রাজনৈতিক সংগঠনগুলো বিভিন্ন কর্মসূচি পালন করছে। 

এরই ধারাবাহিকতায় শুক্রবার গণজাগরণ মঞ্চ গণস্বাক্ষর ও সমাবেশের আয়োজন করে। এর আগে রাজপথে প্রতিবাদ কর্মসূচিএ সূচনা করে ব্লগার অ্যান্ড অনলাইন এক্টিভিস্ট নেটওয়ার্ক (বোয়ান)সহ সমমনা বেশ কয়েকটি সংগঠন।  

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার জানান- ১ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী এই গণস্বাক্ষর কর্মসূচি শুরু হবে।  

তিনি আরও জানান- ‍রাজনীতির নামে দেশব্যাপী মুক্তিযুদ্ধ বিরোধী জামায়াত-শিবির জোট ধারাবাহিকভাবে যে জ্বালাও পোড়াও করছে এর প্রতিবাদে ৫ ফেব্রুয়ারি থেকে টানা অবস্থান কর্মস‍ূচি পালন করা হবে। 

২০১৩ সালের ৫ ফেব্রুয়ারি রাজাকার ও জামায়াত নেতা কাদের মোল্লার রায়ের পর শাহবাগে ব্লগার অ্যান্ড অনলাইন এক্টিভিস্টদের মাধ্যমে জাগরণ শুরু হয়, পরবর্তীতে গণজাগরণ মঞ্চ গঠিত হয়। বর্তমানে এই মঞ্চ পৃথক পৃথকভাবে বিভক্ত হলেও একই দাবিতে বিভিন্ন রকম কর্মসূচি পালন করে থাকে। 




আপনার মন্তব্য

আলোচিত