নিউজ ডেস্ক

১৮ ফেব্রুয়ারি , ২০১৫ ১৬:৩১

সাকিবের নতুন রেকর্ড

বিশ্ব ক্রিকেটে তিন ফর্মেটেই বিশ্বসেরা অলরাউন্ডার হয়ে পুরো ক্রিকেট দুনিয়াকে তাক লাগিয়ে দিয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। গতবছর ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজে দারুণ পারফরম্যান্সে দেখানোর কারণেই তিনি বিশ্বসেরা অলরাউন্ডারের পদ ফিরে পেয়েছেন। এরপর আর পিছনে তাকাতে হয়নি তাকে।

শুধু তাই নয়, জিম্বাবুয়ে সিরিজেই বেশ কয়েকটি বিশ্বরেকর্ড স্পর্শ করেছেন সাকিব। বাকি ছিল প্রথম বাংলাদেশি হয়ে চার হাজার রানের ক্লাবের কোটা পূর্ণ করা। যে রেকর্ড পূর্ণ করতে তার প্রয়োজন ছিল মাত্র ২৩ রান। এ ক্লাবের সদস্য হতে তামিম ইকবালের প্রয়োজন মাত্র ১০ রান।

প্রায় দুই মাস পর আইসিসির ক্রিকেট বিশ্বকাপের ১১তম আসরে বুধবার আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে প্রথম বাংলাদেশি হিসেবে চার হাজার রানের রেকর্ড গড়েছেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব ২৬তম ওভারের শেষ ও নিজের প্রথম বলেই চার দিয়েই শুরু করে জানান দেন আজকের দিনটি তার জন্যই হবে।

এ প্রতিবেদন খেলা পর্যন্ত ৪১ বলে ৪৮ রান নিয়ে এখনো ব্যাট করছেন সাকিব। বাংলাদেশের রান ৪১.৩ ওভারে চার উইকেট হারিয়ে ২০৭ রান।

২৭ বছর বয়সী বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব ১৪২টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলে চার হাজার রান করেছেন। এতে ছয়টি সেঞ্চুরি ছাড়াও ২৬টি অর্ধশতক রয়েছে তার। এছাড়া ৩৭টি টেস্ট ম্যাচ খেলে করেছে দুই হাজার ৫২৯ রান। টি-টোয়েন্টিতে ৩৫ ম্যাচে তার রান ৭৫২।

 

 

আপনার মন্তব্য

আলোচিত