স্পোর্টস ডেস্ক

১৯ ফেব্রুয়ারি , ২০১৫ ২১:২৭

ম্যাক্সওয়েলের সমীহ: জিততে চান মাশরাফি

প্রবল চাপের মধ্যে থেকে বিশ্বকাপের প্রথম ম্যাচে নবাগত আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে প্রবল আত্মবিশ্বাসী বাংলাদেশ দল শনিবার অনুষ্ঠেয় অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে জয়ী হয়ে পুরো দুই পয়েন্ট সংগ্রহ করতে চায়। র‍্যাংকিংয়ের এক নম্বরে থাকা অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জয় কল্পনার মতো শোনালেও টাইগার দলপতি আস্থা রাখছেন নিজেদের শক্তিমত্বার উপর। 

ব্রিসবেনে বৃহস্পতিবার রাতে প্রবাসী বাংলাদেশিদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানেও মাশরাফি জানিয়েছেন আফগানিস্তানের বিপক্ষে জয়ের পর বাংলাদেশের হয়ে প্রথম বিশ্বকাপ খেলা খেলোয়াড়দের মনের জোর আরও বেড়ে গেছে। সাইক্লোনের কারণে ম্যাচ পরিত্যক্ত হওয়ার সম্ভাবনার প্রেক্ষিতে ম্যাচ থেকে এক পয়েন্ট নয় পুরো দুই পয়েন্টই চান তিনি।

এদিকে বাংলাদেশ অধিনায়ক যখন অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে চান তখন বাংলাদেশ দল নিয়ে বেশ সমীহ ঝরে পড়ল এই সময়ের বিশ্বের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান ম্যাক্সওয়েলের কণ্ঠে। তিনি জানান- র্যাং কিং নয় নিজেদের সেরা দিনে যে কেউই জিততে পারে কারণ বাংলাদেশ দলে বেশ কয়েকজন বিশ্বমানের খেলোয়াড় রয়েছে যারা নিজেদের দিনে যে কোন পরিস্থিতিতে ম্যাচ বের করে নিতে সক্ষম।

ম্যাক্সওয়েলের কণ্ঠে যখন সমীহের সুর তখন অলআউট পেস এটাক দিয়ে বাংলাদেশ দলকে উড়িয়ে দিতে চান অস্ট্রেলিয় কোচ ড্যারেন লেহম্যান। তিনি জানান বিশ্বের অন্যতম দ্রুতগতির উইকেট গ্যাবায় তার দল অল পেস এটাকে যাবে। তিনি উপমহাদেশীয় ব্যাটসম্যানদের জেনুইন ফাস্ট বোলিংয়ে দূর্বল এ দিকটি উল্লেখ করে বলেন জেনুইন ফাস্ট বোলারদের বিপক্ষে ফাস্ট উইকেটে সহজে দাঁড়াতে পারবে না বাংলাদেশ। 

এদিকে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দল যখন নিজেদের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তখন একমাত্র বাঁধ সাধতে পারে কুইন্সল্যাণ্ডের আবহাওয়া। কারণ অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড উপকূলের দিকে ধেয়ে আসছে সাইক্লোন ম্যার্সিয়া। এই উপকূলের শহর ব্রিসবেনে প্রবল বৃষ্টিপাতের কারণে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচটি পণ্ড হওয়ার আশঙ্কা রয়েছে।

কুইন্সল্যান্ডের ব্রিসবেনের মাঠ গ্যাবায় অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি শনিবার। ব্রিসবেনের কাছের শহর ম্যাকায় ও গ্ল্যাডস্টোনের মাঝামাঝি স্থানে ম্যার্সিয়া আঘাত হানতে পারে অস্ট্রেলিয়ার সময় শুক্রবার ভোরের দিকে।

বৃহস্পতিবার সকালে সাইক্লোনটি ম্যাকায়ের ১৪০ কিলোমিটার উত্তর-পূর্বে ছিল। স্থানীয় আবহাওয়া অধিদপ্তর জানায়, সাইক্লোনটির কেন্দ্রের কাছে বাতাসের বেগ ঘণ্টায় ১৯৫ কিলোমিটার থেকে বেড়ে ঘণ্টায় ২৭০ কিলোমিটার হচ্ছে। উপকূলে আঘাত হানার সময় ম্যার্সিয়া 'ক্যাটাগরি ৫' সাইক্লোনে পরিণত হতে পারে বলে জানায় স্থানীয় আবহাওয়া অধিদপ্তর।

 

 

 

 

 

আপনার মন্তব্য

আলোচিত