নিউজ ডেস্ক

০৪ জানুয়ারি, ২০১৫ ১২:০২

‘সরকারি অবরোধ’র কবলে দেশ!

দূরপাল্লার বাস ছাড়ছে না কোন টার্মিনাল থেকে, ট্রেন সার্ভিস অনিশ্চিত

দেশ আবার পড়েছে ‘সরকারি অবরোধ’র কবলে। ঢাকাগামী দূরপাল্লার কোন বাস ছাড়ছে না, ঢাকা থেকেও বাইরে যাচ্ছে না কোন বাস। ৪ জানুয়ারি সকাল থেকেই দূরপাল্লার কোন বাস ছেড়ে যাচ্ছে না ঢাকা থেকে। অজুহাত একটাই 'নিরাপত্তা'। এদিকে ঘোষণা ছাড়াই দূরপাল্লার বাস বন্ধ করায় তীব্র দূর্ভোগে পড়েছেন যাত্রিসাধারণ।

জানা যায়, সকালে যাত্রিগণ হুমায়ুন রশীদ চত্বর ও কদমতলি বাস টার্মিনালে যাওয়ার পর বাস কাউন্টার থেকে জানিয়ে দেওয়া হয় কোন বাস যাচ্ছে না ঢাকা। যাত্রিরা তখন অনন্যোপায় হয়ে কাউন্টার থেকে কাউন্টারে ছুটতে থাকেন কিন্তু সব বাস কোম্পানির চিত্র একই। অপরদিকে সকালে ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে গেলেও দুপুরের ট্রেন ছাড়বে কীনা সে বিষয়ে কেউ নিশ্চয়তা দিতে পারেনি। কর্তব্যরত স্টেশন মাস্টারকে জিজ্ঞেস করলে তিনি কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

৫ জানুয়ারি বর্তমান সরকারের এক বছর পূর্তি উপলক্ষে দেশের রাজনীতি অঙ্গন চরম অস্থিরতায়। এই পরিস্থিতিতে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী গ্রেফতার হয়ে হাসপাতালে ভর্তি, চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তাঁর গুলশান কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা, আওয়ামীলীগ-বিএনপির রাজপথে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণার প্রেক্ষিতে নাশকতার আশঙ্কায় বাস সার্ভিস বন্ধ করে রেখেছে বাস মালিক কর্তৃপক্ষ। এই হঠাৎ অবরোধ কর্মসুচিকে অনেকেই 'সরকারি অবরোধ' বলে মন্তব্য করছেন।

এর আগে ২০১৩ সালের ২৯ ডিসেম্বর বিএনপির ডাকা ‘রোড মার্চ ফর ডেমোক্রেসি’র সময়ে এভাবে কোন ঘোষণা ছাড়াই দুরপাল্লার বাস সার্ভিস বন্ধ করে রেখেছিল বাস মালিক কর্তৃপক্ষ।


আপনার মন্তব্য

আলোচিত