নিউজ ডেস্ক

১৩ জানুয়ারি, ২০১৫ ২০:৫৩

সাম্প্রদায়িক গালির প্রতিবাদে স্যেকুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকের বিবৃতি

গত ৫ জানুয়ারি গত ৫ই জানুয়ারী যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত গণতন্ত্রের বিজয়ের এক বছর পূর্তি অনুষ্ঠানে সুশান্ত দাশগুপ্তকে সাম্প্রদায়িক গালি দেন যুক্তরাজ্য আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ আনোয়ারুজ্জামান চৌধুরী

গত ৫ জানুয়ারি গত ৫ই জানুয়ারী যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত গণতন্ত্রের বিজয়ের এক বছর পূর্তি অনুষ্ঠানে যুক্তরাজ্য লন্ডন আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুশান্ত দাশ গুপ্তকে যুক্তরাজ্য আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ আনোয়ারুজ্জামান চৌধুরী কতৃক সাম্প্রদায়িক গালি সম্পর্কে প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে স্যেকুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে । মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় এক প্রেস কনফারেন্সে সংগঠনের পক্ষে এই বিবৃতি পাঠ করেন  পুষ্পিতা গুপ্ত ও মুফতি রশীদ। বিবৃতিটি সিলেটটুডে২৪ডটকমের পাঠকদের উদ্দেশ্যে  হুবহু তোলে ধরা হলঃ -

"সন্মানিত সাংবাদিকবৃন্দ,
আজকে আমাদের আহব্বানে এখানে উপস্থিত হবার জন্য স্যেকুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকের পক্ষ থেকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন,শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।

সন্মানিত সাংবাদিকবৃন্দ,

স্যেকুলার বাংলাদেশ মুভমেন্ট ইউকে কোন রাজনৈতিক সংগঠন নয়। আমরা স্বপ্ন দেখি একটি অসাম্প্রদায়িক ধর্মনিরপেক্ষ বাংলাদেশ বিনির্মাণের। যে ভিত্তির উপর দাড়িঁয়ে জন্ম নিয়েছিলো বাংলাদেশ। প্রগতিশীল বিজ্ঞান মনস্ক বাংলাদেশের স্বপ্ন নিয়ে আমরা মুলত মুক্তবুদ্ধির চর্চা চালিয়ে আসছি দীর্ঘদিন ধরে। একটি ন্যায্য প্রতিবাদের প্রয়োজনে আজকে আমাদেরকে মিডিয়ার সামনে আসতে হয়েছে। লন্ডনের সাম্প্রতিক একটি ঘটনা আমাদের ভীষনভাবে মর্মাহত করছে। আপনারা নিশ্চয় অবগত আছেন, গত ৫ জানুয়ারী ২০১৫ আওয়ামী লীগের একটি সভা পরবর্তী সময়ে সুশান্ত দাশ গুপ্তকে প্রকাশ্যে সাম্প্রদায়িক ভাবে হেনস্তা করা হয়েছে। বিভিন্ন সংবাদ মাধ্যমে তার বিবরণ প্রকাশিত হয়েছে।এটি আমাদেরকে গভীর ভাবে মর্মাহত করেছে।

ধর্মীয় সম্প্রিতির ইতিহাস বাংলাদেশের হাজার বছরের ইতিহাস। সেই সম্প্রতি ও অসাম্প্রদায়িক চেতনা আওয়ামী লীগের রাজনীতি ধারণ করে বলেই আমরা বিশ্বাস করি ।কারো কাছ থেকেই এই ধরণের জঘন্য শব্দ উচ্চারণ কোনভাবে গ্রহণযোগ্য নয়। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি ।

সন্মানিত সাংবাদিকবৃন্দ,
বহু সংস্কৃতি ও জাতির দেশ ব্রিটেন, যেখানে নানা ধর্মের নানা বর্ণ, ভাষাভাষি ও সংস্কৃতির সম্মেলন ঘটেছে এখানে। এমন একটি দেশে বসবাস করে সাম্প্রদায়িক আচরণ বাংগালি কমিউনিটির জন্য লজ্জাজনক এবং এটি একটি অপরাধ ও বটে। তাই আপনাদের মাধ্যমে আমরা আমাদের কমিউনিটির সবার কাছে দাবী জানাতে চাই। আসুন আমাদের নিজ নিজ অবস্থান থেকে এমন সাম্প্রদায়িক হীন আচরণের নিন্দা জানাই, এবং প্রবাসে আমাদের সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রিতির বিনষ্টকারীদের সামাজিক ভাবে বয়কট করি। ব্যস্ত সময়ে আপনাদের মূল্যবান সময় ব্যয় করে আমাদের ডাকে সাড়া দেয়ার জন্য আপনাদেরকে কৃতজ্ঞতা জানাচ্ছি।
"

আপনার মন্তব্য

আলোচিত