নিজস্ব প্রতিবেদক

২৭ জানুয়ারি, ২০১৫ ১৯:৫৩

নাশকতার বিরুদ্ধে এবার প্রতিবাদ করল গণজাগরণ মঞ্চ

দেশজুড়ে চলমান সন্ত্রাস ও নাশকতার প্রতিবাদে নগরীতে গণঅবস্থান ও সমাবেশ করেছে গণজাগরণ মঞ্চ, সিলেট।


দেশজুড়ে চলমান সন্ত্রাস ও নাশকতার প্রতিবাদে নগরীতে গণঅবস্থান ও সমাবেশ করেছে গণজাগরণ মঞ্চ, সিলেট। মঙ্গলবার বিকেল ৪ টায় চৌহাট্টাস্থ প্রজন্ম চত্বরে অবস্থান কর্মসূচী ও সমাবেশ শুরু হয়। সমাবেশের পর সন্ধ্যায় নাশকতা বিরোধী একটি প্রতিবাদ মিছিল করে গণজাগরণ মঞ্চ। মিছিলটি প্রজন্ম চত্বর থেকে শুরু হয়ে নগরীর কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়। অবস্থান কর্মসূচীতে মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং সংস্কৃতিকর্মীরা অংশ নেন।

‘রাজনীতির নামে মানুষ হত্যা বন্ধ করো’ এই শ্লোগান নিয়ে আয়োজিত গণঅবস্থান ও সমাবেশে বক্তারা বলেন, রাজনীতির নাম দেশজুড়ে চলছে মানুষ হত্যা। মানুষকে পুড়িয়ে মারা, যানবাহনে অগ্নিসংযোগের বিভৎসতা। চরম আতংক উদ্বেগজনক সময় পার করছে মানুষ। হাসপাতালের বার্ণ ইউনিটের দগ্ধ মানুষের আহাজারি ছড়িয়ে পড়েছে সারাদেশময়। প্রতিদিনই বার্ণ ইউনিটে বাড়ছে দগ্ধ মানুষের ভীড়। সারাদেশই যেন হয়ে উঠেছে এক বার্ণ ইউনিট।

এই হিংস্রতা থামাতে হলে জনগনকেই প্রতিবাদে রাস্তায় নামতে হবে। জনগনের সম্মিলিত প্রতিরোধই ঠেকাতে পারে নাশকতাকারীদের। রুখে দিতে পারে সন্ত্রাস।

বক্তারা চলমান সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে মুক্তচিন্তার সকল মানুষকে প্রতিবাদে সামিল হওয়ার আহ্বান জানান।
সমাবেশে বক্তব্য রাখেন গণজাগণ মঞ্চ, সিলেটের মুখপাত্র দেবাশীষ দেবু, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ভবতোষ রায়বর্মন রানা, সাংবাদিক আল আজাদ, মুক্তিযোদ্ধা আবদুল খালিক, নাট্য সংগঠক এনামুল মুনির, কবি হরিপদ চন্দ, কবি সুমনকুমার দাশ, কবি আবিদ ফায়সাল, ভূমিসন্তান বাংলাদেশের সংগঠক আশরাফুল কবির, নাট্যকর্মী রিপন চৌধুরী, দেবোব্রত চৌধুরী লিটন, অরুপ দাশ, উজ্জ্বল চক্রবর্তী ছাত্র ফ্রন্টের সমন্বয়ক প্রণব পাল, ছাত্র ইউনিয়ন সিলেটের সাধারণ সম্পাদক সপ্তর্ষি দাশ, সামাজিক সংগঠক শাকিল জামান, গণজাগরণ মঞ্চের সংগঠক আবদুল বাতিন, রাজীব রাসেল, একুশ তাপাদার, সামিউল্লাহ সম্রাট, শাহনেওয়াজ সোহাগ, অভি হাসান, মারুফ অমিত, একরামুল হোসেন রাকিব, রেদোয়ান আহমদ, বিপ্লব দেব, রুবেল আহমদ কুয়াশা, দ্বোহা চৌধুরী, বিপ্লব বণিক, ছাত্র নেতা  সাইফুল হোসেন, রণি দাশ প্রমুখ।

সমাবেশের পর প্রতিবাদে মিছিল করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়। মিছিল থেকে ‘রাজনীতির নামে মানুষ হত্যা বন্ধ করো’, ‘মানুষ পুড়ানোর রাজনীতি বন্ধ করো’ প্রভৃতি শ্লোগান দেওয়া হয়।





আপনার মন্তব্য

আলোচিত