Sylhet Today 24 PRINT

মেধাবী ছাত্র রক্তিমের পাশে ইস্ট হ্যান্ডস

নিজস্ব প্রতিবেদক |  ১৬ জুন, ২০২০

ব্রেইন স্ট্রোক করে দীর্ঘদিন ধরে অসুস্থ থাকা মেধাবী ছাত্র রক্তিম করের পাশে দাঁড়িয়েছে দাতব্য সংস্থা ইস্ট হ্যান্ডস।

গ্রিনউইচ বিশ্ববিদ্যালয়ে ফার্মেসি বিষয়ে মাস্টার্স করে ২০১৭ সালে পড়া ২য় সেমিস্টার পরীক্ষার আগের রাতে ব্রেইন স্ট্রোক করেন হবিগঞ্জের মেধাবী ছাত্র রক্তিম কর। তিনদিন পর তাকে বাসায় নির্জীব অবস্থায় উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

এরপর মাথায় তিনটি জটিল অপারেশনের পর তিনি কিছুটা সুস্থ হলেও পুরোপুরি কথা বলার শক্তি ও কর্মক্ষমতা হারান।

রক্তিম করের চিকিৎসা ও দেখাশোনা করার জন্য তার মা, সোনালী ব্যাংকের রিটায়ার্ড ম্যানেজার শিল্পী চৌধুরী লন্ডনে থাকলেও ছেলের চিকিৎসা ও থাকা-খাওয়া ইত্যাদি দৈনন্দিন খরচে প্রায় নিঃস্ব অবস্থায় রয়েছেন। এনএইচএস চিকিৎসা সেবা ফ্রি দিলেও ঔষধ নিয়মিত কিনতে হয়।

অসুস্থ মেধাবী ছেলের মায়ের এই সংগ্রাম বিডিনিউজ টুয়েন্টিফোরের ইংরেজি ভার্সনের এডিটর বিশ্বদ্বীপ দাশের মাধ্যমে ইস্ট হ্যান্ডস দাতব্য সংস্থার নজরে আসলে সংস্থাটি তাদের পাশে দাঁড়ানোর চিন্তা করে।

সংস্থাটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নবাব উদ্দিনের ডাকে কমিউনিটির বেশ কিছু মানুষ সহায়তার হাত বাড়িয়েছেন। ‘হেল্প রক্তিম কর’ প্রজেক্টে আসা ডোনেশনের প্রথম ধাপের ১৫শ পাউন্ড তুলে দেওয়া হয় ১৫ জুন।

এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক বিশ্বদ্বীপ দাশ, আ স ম মাসুম, ইস্ট হ্যান্ডস চ্যারিটির ট্রাস্টি বাবলু হক ও ইমরান আহমেদ।

রক্তিম করের মা শিল্পী চৌধুরী বলেন, এই কঠিন সময়ে যে সহযোগিতা পেয়েছেন তাতে মনে হচ্ছে না তিনি বিদেশ-বিভূঁইয়ে ছেলেকে নিয়ে একা সংগ্রাম করছেন। তিনি সকল ডোনারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় বর্তমান পরিস্থিতির কারণে যোগ দিতে না পারা ইস্ট হ্যান্ডসের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান নবাব উদ্দিন বলেন, আমরা শুধু উদ্যোগ নিয়েছি, কিন্তু কাজটি সহজ করেছেন আমাদের কিছু শুভানুধ্যায়ী, বন্ধু যারা আমাদের সকল ভালো কাজের সাথে সব সময় সহযোগিতা করেন। আমি তাদের প্রতি কৃতজ্ঞ। রক্তিম করের মতো সম্ভ্রান্ত পরিবারের মেধাবী একটা ছেলে আজ নিয়তির পরিহাসে যে অবস্থায় পড়েছে এই ঘটনা থেকে আমাদের শিক্ষণীয় অনেক কিছু রয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.