Sylhet Today 24 PRINT

মালয়েশিয়ায় মাটি চাপায় মাধবপুরের শ্রমিকের মৃত্যু

মাধবপুর প্রতিনিধি |  ২০ জুলাই, ২০২০

মালয়েশিয়ার কুয়ালালামপুরে বৃষ্টির মধ্যে পানির লাইনে কাজ করতে গিয়ে হবিগঞ্জের মাধবপুরের আব্দুস ছোবান মিয়া (৪০) নামে এক শ্রমিক মাটি চাপায় মারা গেছেন। রোববার সন্ধ্যায় মালয়েশিয়ার কুয়ালালামপুর শহরে এ ঘটনা ঘটে। নিহত আব্দুস ছোবান মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের রাজনগর গ্রামের আব্দুল মন্নাফের ছেলে।

ছোবানের মৃত্যুর খবর তার পরিবারের কাছে পৌঁছালে শোকের ছায়া নেমে আসে। বৃদ্ধা মা, সন্তান ও স্ত্রীর আহাজারি যেন থামছেই না। বছর দুয়েক আগে পরিবারের আর্থিক দন্যতা ঘুছাতে জমি বিক্রি করে আব্দুস ছোবান পাড়ি জমান মালয়েশিয়ায়। সেখানে একটি কোম্পানির মাধ্যমে পাইপ ফিটিংয়ের কাজ পান তিনি।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে কয়েক মাস বেকার থাকার পর কিছু দিন আগে ফের কাজে যোগ দেন তিনি। রোববার একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে পানির লাইনের (পাইপ ফিল্টার) কাজ করতে যান ছোবান। হঠাৎ বৃষ্টি শুরু হয়। বৃষ্টির মধ্যেই পানির লাইনের পাইপে জোরা গালানোর সময় উপর থেকে মাটি ধসে পড়ে।

এ সময় মাটি চাপা পড়ে তার মৃত্যু হয়। মা বৃদ্ধ আবেদা খাতুন শেষ বারের মত ছেলের মুখ দেখতে আহাজারি করছে। সরকারের কাছে পরিবারের দাবি আব্দুস ছোবানের লাশটা যেন দেশে আনার ব্যবস্থা করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.