Sylhet Today 24 PRINT

গ্রেপ্তার রায়হানকে ১৩ দিনের রিমান্ডে নিল মালয়েশিয়ার পুলিশ

সিলেটটুডে ডেস্ক |  ০৬ আগস্ট, ২০২০

অভিবাসী কর্মীদের ওপর চলা নিপীড়নমূলক আচরণ নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরায় প্রচারিত একটি অনুসন্ধানী প্রতিবেদনে কথা বলার অপরাধে বাংলাদেশি তরুণ রায়হান কবিরকে ১৩ দিনের রিমান্ডে নিয়েছে মালয়েশিয়ার পুলিশ।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে দেশটির পুলিশ তাকে আদালতে হাজির করে ১৩ দিনের রিমান্ড চায়। শুনানি শেষে আদালত ১৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রায়হানের আইনজীবী সুমিতা শান্তিনি কিষনা গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। ১৩ দিনের রিমান্ড মঞ্জুর হওয়ায় আগামী ১৯ আগস্ট পর্যন্ত রায়হানকে পুলিশ হেফাজতে থাকতে হবে।

রায়হানের আইনজীবী সুমিতা শান্তিনি কিষনা জানান, বুধবার রাতেই তারা জানতে পারেন রায়হানকে আদালতে হাজির করে ফের রিমান্ড চাইবে পুলিশ। সে অনুযায়ী তারা আদালতে হাজির হন। তবে আদালতে বাংলাদেশ হাই কমিশনের কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, রায়হান আগের মতোই আদালতে বলেছেন, তিনি যা দেখেছেন তাই বলেছেন। তবে মালয়েশিয়ার কাউকে আহত করা তার উদ্দেশ্যে ছিল না। রায়হানের বিরুদ্ধে এখনো কোনো অভিযোগ আনতে পারেনি পুলিশ, জানান তার আইনজীবী।

উল্লেখ্য, লকডাউন চলাকালে অভিবাসীদের ওপর অবিচার করার বিষয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে কথা বলায় বাংলাদেশি রায়হান কবিরকে ২৪ জুলাই গ্রেপ্তার করে মালয়েশিয়া পুলিশ।

গত ৩ জুলাই ‘লকডআপ ইন মালয়েশিয়ান লকডাউন-১০১ ইস্ট’-শীর্ষক একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে আল-জাজিরা। এতে দেখানো হয়, মালয়েশিয়া সরকার মুভমেন্ট কনট্রোল অর্ডার (এমসিও) এর মাধ্যমে মহামারির সময়ে অভিবাসীদের প্রতি বৈষম্যমূলক আচরণ করছে।

আল জাজিরার প্রতিবেদনে অভিবাসীদের প্রতি মালয়েশিয়ার নিপীড়নের যে ছবি উঠে আসে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.