Sylhet Today 24 PRINT

স্পেনে বঙ্গমাতার জন্মদিন পালন

সিলেটটুডে ডেস্ক |  ০৯ আগস্ট, ২০২০

স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় সময় শনিবার বাংলাদেশ দূতাবাসের হলরুমে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারসহ দূতাবাসের সকল কর্মকর্তা ও কর্মচারি উপস্থিত ছিলেন। 

রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার শেখ ফজিলাতুন নেছা মুজিবের জীবনের বিভিন্ন দিকের উপর আলোকপাত করেন এবং সরকারি সিদ্ধান্তে বঙ্গমাতার জন্মবার্ষিকী পালনের সিদ্ধান্তের জন্য তিনি কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

রাষ্ট্রদূত বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনে বঙ্গমাতার অবদানের কথা স্মরণ করেন এবং বঙ্গমাতার জীবন থেকে ভবিষ্যৎ প্রজন্ম যাতে শিক্ষা লাভ করতে পারে, সেজন্য সকলকে ভূমিকা রাখার আহ্বান জানান।

রাষ্ট্রদূত বাংলাদেশ সরকারের নানা উন্নয়নমূখী কার্যক্রম তুলে ধরে আরও বলেন, বঙ্গবন্ধু ও বঙ্গমাতার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে অর্থনৈতিক অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে।

বঙ্গমাতার জন্মবার্ষিকী পালনের অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতাসহ ১৫ আগস্টের সকল শহীদ, শহীদ জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করে শোনান যথাক্রমে দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মুতাসিমুল ইসলাম ও  দ্বিতীয় সচিব তাহসিনা আফরিন শারমিন।

দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর রেদোয়ান আহমেদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জীবনের উপর একটি তথ্যবহুল ও গবেষণামূলক প্রতিবেদন  উপস্থাপন করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দূতাবাসের মিশন উপ-প্রধান হারুন আল রশিদ। 

অনুষ্ঠানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের উপর নির্মিত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। এ ছাড়াও পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং  মুক্তিযুদ্ধের সকল শহীদ, বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.