Sylhet Today 24 PRINT

নিউ ইয়র্কে বঙ্গবন্ধুর ঘাতক রাশেদ চৌধুরীর আশ্রয় বাতিলের দাবি

সিলেটটুডে ডেস্ক |  ১৬ আগস্ট, ২০২০

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় রাজনৈতিক আশ্রয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘাতক রাশেদ চৌধুরীর আশ্রয় বাতিলের দাবির মধ্য দিয়ে নিউ ইয়র্কে পালিত হয়েছে বাংলাদেশের ‘জাতীয় শোক দিবস’ কর্মসূচি।

১৫ আগস্ট প্রথম প্রহরে শুক্রবার ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকায় এশিয়ান ড্রাইভিং স্কুলের দেয়ালে অঙ্কিত বাংলাদেশের শহীদ মিনার ও জাতীয় স্মৃতিসৌধের বিশাল প্রতিকৃতির সামনে ‘জাতীয় শোক দিবসের ব্যাপক কর্মসূচি পালিত হয়।

মুক্তিযুদ্ধের সম্মিলিত স্বপক্ষ শক্তির আয়োজনে জাতীয় শোক দিবসের এ কর্মসূচির মধ্যে ছিল আলোচনা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া-মাহফিল।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া মোনাজাত পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের খতিব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া। এ সময় বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা, দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার শান্তির জন্য বিশেষ দোয়া করা হয়। শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

উদযাপন কমিটির আহ্বায়ক সাইদুর রহমান লিংকনের সভাপতিত্বে এবং যুগ্ম সদস্য সচিব রেজা আব্দুল্লাহ স্বপনের পরিচালনায় অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা আবদুর রহিম বাদশা ও যুবলীগ নেতা শেখ জামাল হোসেন। আয়োজনে ছিলেন যুগ্ম আহ্বায়ক সেলিম রেজা, প্রধান সমন্বয়কারী জামাল আহমেদ ও সদস্য সচিব নূরুল ইসলাম।

আলোচনা সভার উদ্বোধন করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নিউ ইয়র্ক স্টেট কমান্ড ইউএসএ’র কমান্ডার মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নিউ ইয়র্ক স্টেট কমান্ড ইউএসএ’র ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা মো. আবদুস সালাম, সহ কমান্ডার মুক্তিযোদ্ধা সরকার আবদুল মজিদ, উপদেষ্টা মুক্তিযোদ্ধা মুন্সী বশির উদ্দিন, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, পৃষ্টপোষক মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, মিয়া মো. দাউদ, মুক্তিযোদ্ধা আবু কায়সার চিশতি।

যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশের সাবেক সহকারি অ্যাটর্নি জেনারেল এডভোকেট আব্দুর রকিব মন্টু, আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক’র সভাপতি আব্দুস শহীদ, কমিউনিটি এক্টিভিস্ট আবদুর রহমান, নুরে আলোম জিকু, ইফজাল চৌধুরী, সাদিকুর রহমান, শ্যামল কান্তিসহ আওয়ামীলীগের সহযোগী ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে আয়োজক সংগঠন সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন।

বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিব ও তার পরিবারের সদস্যরা বুকের তাজা রক্ত দিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ দিয়ে গেছেন।

বঙ্গবন্ধুর পলাতক খুনীরা বিদেশে পালিয়ে রয়েছে। পলাতক খুনীদের দেশে ফেরত পাঠাতে সকলে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

আয়োজকরা ‘জাতীয় শোক দিবস’র কর্মসূচি সফল করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে প্রতি বছর এ কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.