Sylhet Today 24 PRINT

পূর্ব লন্ডনে হামলার শিকার সাংবাদিক জুয়েল রাজ

সিলেটটুডে ডেস্ক |  ২৫ অক্টোবর, ২০১৫

তরুণ সাংবাদিক, ব্লগার জুয়েল রাজের ওপর অতর্কিত হামলা করেছে দূর্বত্তরা। শনিবার সাড়ে ৫টা নাগাদ পূর্বলন্ডনের বো রোড এলাকার চার্চের পাশ দিয়ে পত্রিকা অফিসে যাবার পথে পেছনদিক থেকে হামলা করে দূর্বত্তরা। ঘটনার আকস্মিকতায় দূর্বত্তদের চিনতে পারেননি জুয়েল রাজ।

জুয়েল রাজ জানান, ৫/৬ টি কম বয়েসী ছেলে তার উপর পিছন দিক থেকে এলোপাথারি কিল ঘুষি দিয়ে দ্রুত পালিয়ে যায়। মাথায় আঘাতে একপাশে কেটে যায় এবং তার ঠোঁটের এক অংশ কেটে যায়। ঘটনার ১৫ মিনিটের মাথায় পুলিশ ঘটনাস্থলে চলে আসে। পুলিশ আশেপাশের সিসিটিভির ফুটেজ দেখে পরবর্তী পদক্ষেণ নেবে বলে জানায়।

ধারণা কর হচ্ছে বিষয়টি পূর্ব পরিকল্পিত হয়ে থাকতে পারে। যুদ্ধাপরাধী ও মৌলবাদীদের বিরুদ্ধে লেখালেখির কারণে দীর্ঘদিন নানাভাবে তাকে হুমকি দেয়া হচ্ছিল।

উল্লেখ্য, জুয়েল রাজ, গত ১৭ জুন বাংলাদেশে যাবার প্রস্তুতি নিলেও ফেইসবুকে দুইটি আইডি থেকে তাঁকে হত্যার হুমকি দেয়া হয়। নাস্তিক ব্লগার হিসাবে উল্লেখ করে তাঁকে এই হত্যার হুমকি দেয়াতে জীবনের নিরাপত্তার জন্য, দেশে যাওয়া বাতিল করেন তিনি ।

আমার ব্লগে নিয়মিত লেখালেখির পাশাপাশি জুয়েল রাজ দৈনিক মানবকণ্ঠ ও সিলেট থেকে প্রকাশিত দৈনিক যুগভেরীর যুক্তরাজ্য প্রতিনিধি হিসাবে কাজ করছেন। তিনি লন্ডন থেকে প্রকাশিত পাক্ষিক 'ব্রিকলেন' পত্রিকার বার্তা সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। ব্রিটেনে টেলিভিশন মিডিয়ায়ও কাজ করছেন তিনি।

ঘটনার তদন্তকারী পুলিশ অফিসার রেনল্ড ঘটনা তদন্ত পর্যন্ত কয়েকদিন তাঁকে সতর্ক অবস্থায় চলাচল করার পরামর্শ দিয়েছেন এবং যে কোন পরিস্থিতে পুলিশের সাহায্য নেয়ার জন্য বলেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.