Sylhet Today 24 PRINT

শেখ হাসিনাকে আবারও প্রতিরোধের ঘোষণা ফ্রান্স বিএনপির

এনায়েত হোসেন সোহেল,প্যারিস |  ২৬ অক্টোবর, ২০১৫

আসন্ন জলবায়ু সম্মেলন উপলক্ষে ১৬ নভেম্বর ফ্রান্সে শেখ হাসিনার আগমন প্রতিরোধের লক্ষে আলোচনা সভা করেছে ফ্রান্স বিএনপি। ২৫ অক্টোবর রোববার  বিকেলে প্যারিসের সেইন্ট মুরস্থ ওয়েব সুশিতে এ সভা  অনুষ্ঠিত হয়।  

ফ্রান্স বিএনপির সিনিয়র সভাপতি হাজী হাবিবের সভাপতিত্বে  ও যুগ্ম সম্পাদক কবির পাঠুয়ারী, গোলাম আবেদিন কাওসার ও মোহাম্মদ রেজাউল করিমের পরিচালনায় এতে বক্তব্য রাখেন,ফ্রান্স বিএনপির সহ সভাপতি এম এ রহিম,রুহুল আমিন আব্দুল্লাহ,মাহবুবুর রহমান রাঙ্গা,হেনু মিয়া,রশিদ পাঠুয়ারী।

ফ্রান্স বিএনপির সহ স্বেচ্ছা বিষয়ক সম্পাদক শেখ রুহেলের পবিত্র কোরান তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হওয়া আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ফ্রান্স যুবদলের সভাপতি আহমেদ মালেক। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহ সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান,মারুফ হোসেন মুন্না, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক দিব্য রায়,যুব বিষয়ক সম্পাদক মোহাম্মদ আফজল, ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল কুদ্দুস,ফ্রান্স যুবদলের যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম শিপার,তথ্য প্রযুক্তি সম্পাদক ইলিয়াস কাজল,ফ্রান্স যুবদলের সহ সভাপতি সালাহ উদ্দিন আহমদ, সাবেক ছাত্রনেতা হাসান আহমদ।  

আলোচনা সভায় এ সময় উপস্থিত ছিলেন,তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইলিয়াস কাজল,সহ আইন বিষয়ক সম্পাদক শামসুল ইসলাম,সহ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক জগলুল হোসেন রিমন, সহ তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক তৌহিদ চৌধুরী,কার্যনির্বাহী সদস্য মাহবুবুর রহমান পাঠুয়ারী, মাজহারুল ইসলাম মাজহার,শায়েক খান,কমল খান,চঞ্চল মিয়া,খালেদ হাসান শামিম,ফয়সল মোহাম্মেদ নাসির,জামাল আহমদ ও ফজলু মিয়া প্রমুখ।   

সভায় বক্তারা বলেন, "শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ায় দেশের ক্ষতি হচ্ছে। বাংলাদেশে এ মুহূর্তে যে কোনো জনমত জরিপ হলে দেখা যাবে বাংলাদেশের ৮০ পার্সেন্ট জনগণ বিএনপিকে সমর্থন করে। এ জন্য তিনি সব সময় আতংকে থাকেন। আর সে আতংক হলো বেগম জিয়ার পরিবার আতংক।"


বক্তারা, মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে বলে উল্লেখ করেন।

এ সময় বক্তারা ফ্রান্স বিএনপির বর্তমান কমিটির  সভাপতি ও সাধারণ সম্পাদকের বিভিন্ন অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে ১৫১ জন সদস্যের মধ্যে ৯৮জন সদস্য তাদের  প্রতি অনাস্থা গ্রহণের মতামত ব্যক্ত করেন। সেই সাথে নভেম্বরের ১৬ তারিখ এবং ডিসেম্বরে আসন্ন জলবায়ু সম্মেলনে শেখ হাসিনার ফ্রান্স সফর প্রতিহত করার জন্য শেখ হাসিনা প্রতিরোধ কমিটি করার সিদ্ধান্ত নেন। পরে বেগম খালেদা জিয়ার সুস্থতা ও তারেক রহমান, আরাফাত রহমান ও দলের নেতা কর্মী ও দেশের জন্য মোনাজাত করা হয়।  মোনাজাত পরিচালনা করেন ফ্রান্স বিএনপির সিনিয়র সহ সভাপতি হাজী হাবিব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.