Sylhet Today 24 PRINT

লন্ডনে বিশ্ব সমাবেশ বাতিল, সহসা ফিরছেন না খালেদা জিয়া!

যুক্তরাজ্য প্রতিনিধি |  ২৭ অক্টোবর, ২০১৫

বিশ্ব সমাবেশ ঘিরে যুক্তরাজ্য বিএনপির কতিপয় নেতা চাঁদাবাজি করেছেন এবং চাঁদার অর্থ তছরুপ করা হচ্ছে এ অভিযোগে লন্ডনে আহুত এ সমাবেশ বাতিল করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

মঙ্গলবার (২৭ অক্টোবর) এ বিশ্ব সমাবেশ হওয়ার কথা ছিল। এদিকে, আগামি ২ নভেম্বর খালেদা জিয়া দেশে ফিরছেন না বলে নিশ্চিত করেছে যুক্তরাজ্য বিএনপির একটি সূত্র।

জানা যায়, খালেদা জিয়ার চোখের চিকিৎসার অগ্রগতি হলেও তার পায়ের চিকিৎসা নিয়ে এখনও তিনি নিশ্চিত হতে পারেন নি। এরই মধ্যে লন্ডনে চিকিৎসক দেখিয়েছেন। পায়ের চিকিৎসার জন্যে তিনি নিউইর্কে যেতে পারেন, যেখানে এর আগেও চিকিৎসা করেছিলেন তিনি।

২০১১ সালে যুক্তরাষ্ট্র সফরকালে তিনি সেখানকার একটি হাসপাতালে পায়ের চিকিৎসা করান। সেখানে চিকিৎসার পর অনেকদিন ভালো ছিলেন তিনি। বর্তমানে তার পায়ের ব্যথা বেড়েছে। হাঁটতে সমস্যা হচ্ছে। তাই লন্ডন থেকে নিউইয়র্কে গেলে দেশে ফেরা আরো বিলম্বিত হবে। আর লন্ডনে পায়ের অপারেশন করলে কবে ফিরতে পারবেন তা এখনো নিশ্চিত নয়।

গত কয়েক সাপ্তাহের প্রস্তুতির পর শেষ পর্যন্ত রবিবার আলোচিত সমাবেশ বাতিল হয়েছে বলে যুক্তরাজ্য বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে। কি কারণে সমাবেশ বাতিল করা হয়েছে তার কোনো ব্যাখা দেয়া হয়নি।

অভিযোগ উঠেছে, সমাবেশের প্রস্তুতির জন্য ডাকা যুক্তরাজ্য বিএনপির বৈঠকে এ নিয়ে ব্যাপক হট্টগোল হয়েছে। ২৭ অক্টোবরের সমাবেশ নিয়ে বেপরোয়া চাঁদাবাজি এবং সমাবেশ ভেন্যুর সামনে আওয়ামী লীগ বিক্ষোভ করতে পারে এমন খবর খালেদা জিয়ার কাছে ছিল। তাছাড়া যুক্তরাজ্য বিএনপির প্রস্তুতিতে সন্তুষ্ট ছিলেন না তিনি।

বিশ্ব সমাবেশ বাতিল ও চিকিৎসার জন্যে নিউইয়র্কে যাওয়ার কারণে সহসা তাঁর দেশে ফেরার সম্ভাবনা নাই। তবে কবে ফিরছেন সেটা একান্তই নির্ভর করছে তাঁর ব্যক্তিগত সিদ্ধান্তের ওপরই।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.